২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

করোনায় মারা গেলেন সংগীত পরিচালক ফরিদ আহমেদ

করোনায় মারা গেলেন সংগীত পরিচালক ফরিদ আহমেদ -

দেশের অন্যতম সংগীত পরিচালক ফরিদ আহমেদ আর নেই। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি। প্রাণঘাতী এই ভাইরাসটির সাথে টানা ২০ দিন লড়াই করে মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে হার মানলেন এ সংগীত পরিচালক।

বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ফরিদ আহমেদ পরিবারের ঘনিষ্ঠজন গীতিকবি ফরিদা ফারহানা।

জানা গেছে, মার্চের শেষ সপ্তাহে স্ত্রীসহ করোনায় আক্রান্ত হয়েছিলেন ফরিদ আহমেদ। অবস্থার অবনতি হলে ২৫ মার্চ রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয় তাকে। অবস্থার উন্নতি না হওয়ায় স্কয়ার হাসপাতালের নেয়া হয় তাকে। গত ১১ এপ্রিল থেকে সেখানেই আইসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন তিনি।

অনেক কালজয়ী গানের সুরকার ফরিদ আহমেদ। লিটন অধিকারী রিন্টুর লেখা ও কুমার বিশ্বজিতের গাওয়া ‘তুমি ছাড়া আমি যেন মরুভূমি’ গানে সুর করে প্রথম প্রশংসিত হন ফরিদ আহমেদ। এরপর থেকে অসংখ্য গান সৃষ্টি করেছেন তিনি। নাটক-সিনেমার আবহসংগীতকার হিসেবেও তার অবদান অনেক।

২০১৭ সালে সংগীত পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন ফরিদ আহমেদ। ‘তুমি রবে নীরবে’ সিনেমায় সংগীত পরিচালনার জন্য এ পুরস্কার অর্জন করেন তিনি।

মিউজিক কম্পোজার্স সোসাইটি এবং রেশ ফাউন্ডেশন নামের আলাদা দুটি সংগঠনের সাধারণ সম্পাদক হিসেবেও নিবিড় দায়িত্ব পালন করে আসছিলেন সংগীতপ্রাণ ফরিদ আহমেদ।


আরো সংবাদ



premium cement