২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
শোক থেকে শক্তি : অদম্য পদযাত্রা

২৬ মার্চ সকালে শহীদ মিনার থেকে শুরু হবে

-

পর্বতারোহী তরুণের দল অভিযাত্রী ও মুক্তিযুদ্ধ জাদুঘর যৌথভাবে প্রতি বছর ২৬ মার্চ স্বাধীনতা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে সাভার জাতীয় স্মৃতিসৌধ অবধি ইতিহাসের পথরেখায় ‘শোক থেকে শক্তি : অদম্য পদযাত্রা’র আয়োজন করে। এ বছর ঢাকার পাশাপাশি মৌলভীবাজার জেলায়ও অনুষ্ঠিত হতে যাচ্ছে এ পদযাত্রা।
সর্বসাধারণের সহযোগিতায় স্থাপিত নাগরিকজনের প্রতিষ্ঠান-এর ট্রাস্টি ও সদস্যসচিব সারা যাকের ও সমন্বয়কারী অভিযাত্রীর নিশাত মজুমদার স্বাক্ষরিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানিয়ে বলা হয়েছে, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে ছাত্রছাত্রীরা অন্যদের সাথে এই পদযাত্রায় যোগ দেবে এবং আংশিক বা পুরো পথ হাঁটবে। সেই সাথে শিক্ষার্থী এবং শিক্ষাপ্রতিষ্ঠান মুক্তিযুদ্ধ জাদুঘরের স্থায়ী তহবিল গঠনে সহায়তার জন্য যথাসাধ্য অর্থসহায়তা প্রদান করবে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, এই পদযাত্রা কর্মসূচি আগামী ২৬ মার্চ সকাল ৬টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হবে। এরপর জগন্নাথ হল, টিএসটি চত্বর, শিখা চিরন্তন, ছবিরহাট, মধুর ক্যান্টিন হয়ে নিলক্ষেত, রায়েরবাজার বধ্যভূমিতে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি নিনম্র শ্রদ্ধা নিবেদন করে বসিলা ব্রিজঘাট থেকে নৌকায় নয়ারহাট হয়ে ইফতারের আগে সাভার জাতীয় স্মৃতিসৌধে গিয়ে পদযাত্রা শেষ হবে। অভিযাত্রী ও মুক্তিযুদ্ধ জাদুঘর-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ঢাকার পাশাপাশি এবার মৌলভীবাজারেও প্রতি বছরের মতো মৌলভীবাজার গার্লস গাইড এ বছর পদযাত্রার আয়োজন করছে। একই সাথে আমেরিকার বস্টন কমন্সেও ২৪ মার্চ বেলা ৩টার দিকে অনুষ্ঠিত হবে শোক থেকে শক্তি : অদম্য পদযাত্রা। প্রায় ৮ কিমি পথ অতিক্রম করবে পদযাত্রী দল।


আরো সংবাদ



premium cement
ফতুল্লা ৮৩০ গার্মেন্টেস শ্রমিক বিরুদ্ধে মামলা শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ টানা চতুর্থবার কমলো স্বর্ণের দাম দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু

সকল