২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
পাঁচ দিনব্যাপী জন্মাষ্টমীর অনুষ্ঠান

‘হিন্দুদের ওপর পরিকল্পিত হামলা চালানো হচ্ছে’

-

জন্মষ্টামী উদযাপন পরিষদ নেতৃবৃন্দ বলেছেন, পরিকল্পিতভাবে পূজামণ্ডপে হামলা ভাঙচুর এবং হিন্দু ধর্মালম্বীদের নির্মমভাবে হত্যা করা হচ্ছে। গতকাল বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন দাবি করা হয়েছে। একই সাথে আগামী ১৯ আগস্ট জন্মাষ্টমী উপলক্ষে পাঁচ দিনব্যাপী কর্মসূচির ঘোষণা করা হয়েছে।
সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের সভাপতি সুকুমার চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রবীর কুমার সেন, সাবেক সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে, ঢাকা মহানগর আহ্বায়ক অ্যাডভোকেট এস কে সিকদার, সদস্যসচিব রথীন্দ্র নাত ভট্টাচার্য প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, কুমিল্লা, নোয়াখালীসহ দেশের বিভিন্ন অঞ্চলে সনাতনী ধর্মালম্বীদের ওপর পরিকল্পিতভাবে হামলা ভাঙচুর ও হত্যাকাণ্ড চালানো হয়েছে। শুধু তা-ই নয়, শারদীয় দুর্গোৎসব উৎযাপনে গত বছর রাজধানীর বহুল জনপ্রিয় ধানমন্ডি পূজামণ্ডপের মাঠ ও সম্প্রতি গুলশান-বনানী পূজামণ্ডপের মাঠ বন্ধ করে দেয়া হয়েছে। যা পুরো সনাতনী সমাজকে বেদনাহত করেছে। প্রধানমন্ত্রী এই মাঠ পূজার জন্য উন্মুক্ত করে মণ্ডপ বন্ধকারীদের শাস্তির আওতায় আনবেন বলে বিশ^াস করি।
নেতৃবৃন্দ আরো বলেন, দীর্ঘদিন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি রাষ্ট্র ক্ষমতায় থাকা সত্ত্বেও দেশব্যাপী হামলা, হিন্দুদের জমি দখল, দোকানপাট, ঘরবাড়ি লুটপাটে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। হিন্দু সম্প্রদায় নিজেদের অসহায় বোধ করছে। এই ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত করে বিচারের দাবি জানান তারা।
তারা বলেন, স্বাস্থ্যবিধি মেনে দেশব্যাপী জন্মাষ্টমী উৎসব পালন করা হবে। এই উপলক্ষে পরিষদের পক্ষ থেকে বিভিন্ন জেলায় বস্ত্র-খাবার বিতরণ, চিকিৎসা ও রক্তদানসহ পাঁচ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করবে।

 


আরো সংবাদ



premium cement