২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`

আদিবাসীদের জমি দখলে নিয়ে ভারত চলে যেতে বললেন এমপি শিবলী সাদিক!

-

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক ও তার চাচা দিনাজপুর জেলা জাতীয় পার্টির সভাপতি দেলোয়ার হোসেনের বিরুদ্ধে আদিবাসীদের ৭৭ দশমিক ৬১ একর জমি দখলের অভিযোগ উঠেছে। দখল করা জমিগুলো পিকনিক স্পট ‘স্বপ্নপুরীর’ বিভিন্ন কাজে ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন আদিবাসীরা। জমিগুলো ফিরে পেতে চাওয়ায় আদিবাসীদের হত্যার হুমকি দিয়ে তাদের ভারতে চলে যেতে চাপ দেয়া হচ্ছে বলেও অভিযোগ উঠেছে।
গতকাল শনিবার বিকেলে দিনাজপুর প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে নবাবগঞ্জ উপজেলার কুশদহ ইউনিয়নের খালিপপুর গ্রামের ৬ আদিবাসী এসব অভিযোগ করেন। তারা হলেন- গনেশ হেমরম, উকিল হেমরম, রবেন মার্ডি, লুইস হাসদা অখিল হেমরম, সলেমন মার্ডি ও খুকুমনি হেমরম। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রবেন মার্ডির ছেলে সুজন টুডু। বক্তব্যে বলা হয়, ‘জাল-জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে আমাদের জমি-জমা কেড়ে নেয়া হচ্ছে। আমাদের এমপি শিবলী সাদিক ও তার চাচা দিনাজপুর জেলা জাতীয় পার্টির সভাপতি দেলোয়ার হোসেন কুখ্যাত ভূমিদস্যু ও সন্ত্রাসীর মাস্টার-মাইন্ড।’
অভিযোগ করা হয়- স্বপ্নপুরীর স্বত্বাধিকারী দেলোয়ার হোসেনের অধীনে স্থানীয় আমিনুল, মনোয়ার, আনার, আলমগীর, জাহাঙ্গীর, এমপির পিএস শামসুজ্জামান, এমপির ম্যানেজার মুক্তার, সেলিম, মামুন, এমপির আমিন দিপক, সিরাজুল, তবজুল, ইউনিয়ন বিএনপির সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আনোয়ারুল আজিমসহ ৩০ থেকে ৩৫ জনের গুণ্ডাবাহিনী রয়েছে। তাদের সাথে নিয়ে আদিবাসীদের ৭৭ দশমিক ৬১ একর জমি দখলে নিয়েছেন এমপি ও তার চাচা। বলা হয়, ‘আমরা জমিগুলো ফেরত চাইতে গেলে তারা খুন করার হুমকি দিচ্ছে। এমনকি আমাদের ভারতে চলে যাওয়ার জন্য নানাভাবে চাপ দিচ্ছে।’ এসব বিষয়ে বিভিন্ন অফিস ও মন্ত্রণালয়ে বহু অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাওয়া যায়নি বলে বক্তব্যে দাবি করা হয়।
এদিকে আদিবাসীদের জমি দখলের অভিযোগ অস্বীকার করে এমপি শিবলী সাদিক বলেন, ‘আমি কোনো জমি দখলের সাথে জড়িত নই।’ আসন্ন জেলা আওয়ামী লীগের কাউন্সিলকে সামনে রেখে আমার ভাবমর্যাদা ক্ষুণœ করতে বিভিন্ন মিথ্যা অভিযোগ উত্থাপন করা হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement