২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিক শাহজাহান সরদারের স্ত্রীর ইন্তেকাল

-

দৈনিক বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদারের স্ত্রী হাসিনা সরদার ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গত সোমবার রাত পৌনে ১২টায় রাজধানীর আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি তিন ছেলে রেখে গেছেন।
গতকাল সকাল ৭টায় ধানমন্ডির তাকওয়া মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে গ্রামের বাড়ি নরসিংদী নিয়ে পারিবারিক কবরস্থানে বাদ জোহর দাফন সম্পন্ন হয়। হাসিনা সরদারের বড় ছেলে এস এম সাজেদুল হাসান (নাসিম) বুয়েট থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এ গ্র্যাজুয়েশন করে যুক্তরাষ্ট্র থেকে একই বিষয়ে মাস্টার্স এবং পিএইচডি সম্পন্ন করেন। ড. নাসিম বর্তমানে বিশ্বের অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান জেনারেল ইলেকট্রিকের (জিই) সদরদফতর আলবিনিতে বিজ্ঞানী হিসেবে কর্মরত আছেন।
মেজো ছেলে এস এম শামীমুল হাসান (আজিম) বেসরকারি বিশ্ববিদ্যালয় আইইউবি থেকে গ্র্যাজুয়েশন শেষে যুক্তরাষ্ট্র থেকে মাস্টার্স ও পিএইচডি সম্পন্ন করেছেন। ড. আজিম বর্তমানে যুক্তরাষ্ট্রের টেনিসিতে অবস্থিত সে দেশের অন্যতম বৃহৎ কম্পিউটার ল্যাব ওক রিজ’এ বিজ্ঞানী হিসেবে কর্মরত আছেন। তারা দু’জনই যুক্তরাষ্ট্রের বিখ্যাত শিক্ষাপ্রতিষ্ঠান ভার্জিনিয়াটেক স্টেট বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেছেন।
ছোট ছেলে এস এম ফাহিম হাসান ঢাকার সরকারি সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস করেছেন।

 


আরো সংবাদ



premium cement