২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

দাগনভূঞায় ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিংয়ের ২৮ লাখ টাকা ছিনতাই

-

ফেনীর দাগনভূঞায় ডিবি পুলিশ পরিচয়ে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিংয়ের ২৮ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার সন্ধ্যায় দাগনভূঞা ইসলামী ব্যাংক থেকে টাকা উত্তোলন করে এজেন্ট ব্যাংকের কুঠিরহাট (সোনাগাজী) শাখায় ফেরার পথে শাখার পরিচালক আবু জাফর শাহীনকে অপহরণ করে এ টাকা ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
ক্ষতিগ্রস্ত আবু জাফর শাহীন জানান, তিনি বুধবার বিকেলে ইসলামী ব্যাংক দাগনভূঞা শাখা থেকে ২৮ লাখ টাকা উত্তোলন করেন। টাকাগুলো একটি ব্যাগে ঢুকিয়ে সন্ধ্যার কিছু আগে তিনি মোটরসাইকেলে সোনাগাজীর কুঠিরহাট ফিরছিলেন। পথে দাগনভূঞার উত্তর আলীপুর স্কুল অ্যান্ড কলেজের সামনে একটি সাদা প্রাইভেটকার তার মোটরসাইকেলের গতিরোধ করে। এ সময় গাড়ি থেকে চার যুবক নেমে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে ব্যাগে ইয়াবা আছে বলে হাতে হাতকড়া পরিয়ে গাড়িতে উঠিয়ে ফেলে। একপর্যায়ে তারা (ছিনতাইকারী) তার চোখ বেঁধে টাকার ব্যাগ ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে কুমিল্লা বিশ্ব রোডের দয়াপুর নামক স্থানে তাকে (টাকার মালিক) গাড়ি থেকে নামিয়ে দিয়ে তারা পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় বিষয়টি তার স্বজনদের জানালে তারা স্বজনরা সেখানে গিয়ে তাকে দাগনভূঞা নিয়ে আসেন।
শাহীন আরো জানান, ব্যাংক থেকে উত্তোলিত ২৮ লাখ টাকার মধ্যে ২৭ লাখ টাকা ব্যাগে ছিল। অপর এক লাখ টাকা তার পকেটে ছিল। ছিনতাইকারীরা সব টাকা কেড়ে নেয়। রাতে দাগনভূঞা থানা পুলিশকে বিষয়টি লিখিতভাবে অবহিত করা হয়েছে।
ইসলামী ব্যাংক দাগনভূঞা শাখার ব্যবস্থাপক (ম্যানেজার) জাফর উদ্দিন জানান, আবু জাফর শাহীন সোনাগাজীর তাকিয়া বাজার ও কুঠিরহাট বাজারের ইসলামী ব্যাংকের এজেন্ট পরিচালক।
সোনাগাজী ও দাগনভূঞা সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) সাইকুল ইসলাম জানান, খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মাইনুল ইসলাম জেলা গোয়েন্দা পুলিশ সদস্যদের নিয়ে ব্যাংক ও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ছিনতাই হওয়া টাকা উদ্ধার ও জড়িত ব্যক্তিদের শনাক্ত করতে গোয়েন্দা পুলিশ ও দাগনভূঞা থানা পুলিশ যৌথভাবে কাজ করছে।
ফেনীর পুলিশ সুপার (এসপি) খোন্দকার নুরুন্নবী জানান, ছিনতাইকারীদের শনাক্ত করে টাকা উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।

 


আরো সংবাদ



premium cement