২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

প্রধানমন্ত্রীর নেতৃত্বে সর্বদলীয় বৈঠকের আহ্বান ওয়ার্কার্স পার্টির

-

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো গতকাল এক বিবৃতিতে করোনাভাইরাস সংক্রমণ নিরোধ ও সামাজিক-অর্থনৈতিক পুনর্বাসনে অবিলম্বে ভবিষৎমুখী পরিকল্পনা নিতে ও নির্দেশনা দিতে সর্বদলীয় বৈঠক ডাকার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছে।
ওয়ার্কার্স পার্টির বিবৃতিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ এখনো সীমিত রাখা সম্ভব হলেও এ নিয়ে আত্মতুষ্টির অবকাশ নেই। ইউরোপের দেশ ইতালি, স্পেন, ফ্রান্স ও বিশেষ করে যুক্তরাষ্ট্র এর মাসুল দিচ্ছে। এটা আশার কথা যে প্রধানমন্ত্রী উপজেলা পর্যায় থেকে ঢাকা পর্যন্ত প্রতিদিন এক হাজার পরীক্ষার নির্দেশ দেয়ার ফলে পরীক্ষা ও পরীক্ষার মাধ্যমেই শনাক্তকরণের বিষয়ে বিশ^ স্বাস্থ্য সংস্থা যে তাগিদ দিয়ে আসছিল তা কিছুটা পূরণ হবে। স্বাস্থ্যমন্ত্রী তার স্বাস্থ্য ব্যবস্থাপনা নিয়ে বিশেষ করে করোনা পরীক্ষা নিয়ে যে বাগাড়াম্বর করছিলেন তার অবসান ঘটবে। স্বাস্থ্যমন্ত্রীর এসব বক্তব্যের জন্য জনগণ বিভ্রান্তিতে পড়ছিল। তাদের সতর্কতা শিথিল হচ্ছিল। এখন পরীক্ষার মধ্যদিয়ে প্রকৃত চিত্র বেরিয়ে এলে সরকারের পাশাপাশি জনগণও উপযুক্ত ব্যবস্থা নিতে পারবে।
ওয়ার্কার্স পার্টির বিবৃতিতে বলা হয়, সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় সব বিষয়ে রাজনৈতিক নেতৃত্ব দিতে সব রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের সম্পৃক্তিতা প্রয়োজন। প্রয়োজন জনপ্রতিনিধিদের সম্পৃক্ততা। করোনাভাইরাস সংক্রমণ রোধের সব বিষয় পৃথিবীর জন্য নতুন অভিজ্ঞতা। সামনে দূরতিক্রম্য পথ রয়েছে। সে কারণে সবাইকে ঐক্যবদ্ধ করা জাতীয় রাজনৈতিক কর্তব্য।
বিবৃতিতে স্বাক্ষর করেন পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement