০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


গোয়াইনঘাটে যুক্তরাজ্য প্রবাসীর জায়গা জবরদখল চেষ্টা ও চাঁদা দাবির অভিযোগ

-

সিলেটের গোয়াইনঘাটে এক যুক্তরাজ্য প্রবাসীর ৬৫ একর জায়গা জবরদখল চেষ্টা ও চাঁদা দাবির অভিযোগ উঠেছে নগরীর উপশহরের বাসিন্দা মৃত এম খালিকের ছেলে ফয়জুল ইসলাম লেইছের বিরুদ্ধে। গতকাল সিলেট প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে নগরীর জালালাবাদ এলাকার বাসিন্দা দবির আহমদ এ অভিযোগ করেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, গোয়াইনঘাট থানার ফতেহপুরে প্রায় ৬৫ একর ভূমি ক্রয় করে এর মধ্যে ৩৫ একর ভূমিতে ৩০টি পুকুর খনন করে ‘শাহজালাল মৎস্য খামার’ নামে প্রকল্প করেন। অবশিষ্ট ভূমিতে সেগুন, বেলজিয়াম, আকাশি, মেহগনি, রেনট্রি, চামসহ প্রায় ২০ প্রজাতির গাছ রোপণ করেন। তার ভাই ফয়েজ আহমদ তা রক্ষণাবেক্ষণ করতেন। ২০০২ সালে ফয়েজ আহমদ মৎস্য উৎপাদনের জন্য জাতীয় পুরস্কার অর্জন করেন। পরে ফয়েজ আহমদ ব্যবসা-বাণিজ্যে নিয়ে ব্যস্ত হয়ে পড়লে ২০১০ সালে ভায়রা ফয়জুল ইসলাম লেইছকে প্রতি বছরের জন্য পাঁচ লাখ টাকা হারে পাঁচ বছরের জন্য ভাড়া প্রদান করেন। লিখিত চুক্তিনামা না করে মৌখিকভাবে সরল বিশ্বাসে তাকে ভাড়া দেয়া হয়। এক বছরের মধ্যে ভাড়ার টাকা পরিশোধ করার শর্ত থাকলেও দিচ্ছি-দিমু বলে লেইছ আজো ভাড়া পরিশোধ করেননি। উপরোন্তু তাকে না জানিয়ে গোপনে গাছপালা কেটে ও পুকুরের মাছ বিক্রি ও বিভিন্ন লোকের কাছে জায়গা বন্দক ও ভাড়া দিয়ে প্রায় দুই কোটি টাকা পকেটস্থ করেন।
প্রবাসী দবির আহমদ বলেন, গত ১০ জুলাই দেশে আসার পর লেইছের সাথে দেখা করে ভাড়ার টাকা ও জায়গার বিষয়ে কথা বললে তিনি ক্ষিপ্ত হয়ে বলেন, গুণ্ডা বাহিনী নিয়ে জায়গা জবরদখল করে রাখবেন। যদি জায়গা পেতে হয় তাহলে তাকে এক কোটি টাকা চাঁদা দিতে হবে। এ সময় তিনি প্রাণনাশেরও হুমকি দেন এবং বলেন, সরকারদলীয় প্রভাবশালী নেতাদের সাথে তার সুসম্পর্ক রয়েছে। তাই এই সব নেতাদের সাথে নিয়ে জায়গা দখল করবেন। এরপর থেকে বিভিন্ন নম্বর থেকে তাকে হুমকি দেয়া হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।
তিনি বলেন, ফয়জুল ইসলাম লেইছের সহযোগী কামরুজ্জামান শিপন, বাবুল মিয়া, ছমির মিয়া, জাকির ও হোসেন আলীসহ অজ্ঞাত আরো ১০-১৫ জনের অব্যাহত হুমকিতে গত ১৬ জুলাই আদালতে তার ভাই ফয়েজ আহমদ একটি মামলা করেন। আদালত মামলাটি গ্রহণ করে ওই জায়গা যে অস্থায় আছে সেভাবে থাকার জন্য নির্দেশ প্রদান করেন। আদালতের আদেশে ক্ষিপ্ত হয়ে গত ২৩ জুলাই ও ২৪ জুলাই নগরীর জালালাবাদ এলাকায় তার বাসার সামনে এসে গুণ্ডাবহিনী মোটরসাইকেল মহড়া দেয় এবং হুমকি প্রদান করে। তাদের হুমকির পরিপ্রেক্ষিতে তিনি এসএমপির বিমানবন্দর থানায় গত ২৬ জুলাই একটি সাধারণ ডায়রি করেন।

 


আরো সংবাদ



premium cement