২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


১ অক্টোবর সুপ্রিমকোর্টের বিচারপতি ও আইনজীবীদের সাথে সৌজন্য সাক্ষাত করবেন প্রধান বিচারপতি

-

সুপ্রিমকোর্টের অবকাশকালীন ছুটি শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আগামী ১ অক্টোবর সুপ্রিমকোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতি এবং আইনজীবীদের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।
সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো: জাকির হোসেন স্বারিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি গতকাল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। সৌজন্য সাক্ষাত অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার জন্য বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি ও সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতিরা বর্তমান অবকাশকালীন ছুটির পর প্রথম কার্যদিবস ১ অক্টোবর সোমবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত মূল ভবনের ভেতরের লনে এটর্নি জেনারেল, আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক এবং আইনজীবীদের সাথে সৌজন্য সাক্ষাত করবেন।
নিয়ম অনুযায়ী সুপ্রিমকোর্টে প্রতি অবকাশের পর প্রধান বিচারপতি আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, এটর্নি জেনারেল, আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকসহ সব আইনজীবীদের সৌজন্য সাক্ষাত হয়।
গত ১৬ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ঈদুল আজহার ছুটি, সরকার ঘোষিত অন্যান্য ছুটি, সাপ্তাহিক ছুটি ও কোর্টে অবকাশের কারণে দেড় মাস সুপ্রিমকোর্টে নিয়মিত বিচার কার্যক্রম বন্ধ ছিল। তবে এ সময়ে জরুরি বিষয় শুনানি ও নিষ্পত্তির জন্য সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বেঞ্চ বিচার কার্যক্রম পরিচালনা করছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বিভিন্ন বেঞ্চ গঠন করে দিয়েছেন। এ ছাড়াও সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চেম্বার কোর্টে তারিখ ও সময় নির্ধারণ করে দিয়ে আদালত নির্ধারণ করে দেয়া হয়েছে। এসব বেঞ্চ বিচারিক কাযক্রম পরিচালনা করছে।
দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্টের নিয়মিত বিচার কার্যক্রম আগামী ১ অক্টোবর যথারীতি শুরু হবে।


আরো সংবাদ



premium cement
মুরাদনগরে গৃহবধূকে গলা কেটে হত্যার অভিযোগ তীব্র তাপদাহে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা, পুড়ছে ক্ষেতের ফসল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা গাজায় গণহত্যা বন্ধের আহ্বান জানালো উত্তর আয়ারল্যান্ডের ফার্স্ট মিনিস্টার হোসেনপুরে চাঞ্চল্যকর সবুজ মিয়ার হত্যায় ভাতিজা গ্রেফতার দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় সীমান্তে গুলির শব্দ নেই, তবুও আতঙ্কে স্থানীয়রা রাঙ্গাবালীর খালে পাওয়া টর্পেডো উদ্ধার করেছে নৌ-বাহিনী লক্ষ্মীপুরে বিজয়ী ও পরাজিত উভয় চেয়ারম্যান প্রার্থী আটক ৩৪ বছরেও মুছেনি ভয়াল ২৯ এপ্রিলের দুঃসহ স্মৃতি যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

সকল