২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ঈদ করতে ঢাকা ছাড়ছেন ৩০ লাখের বেশি রবি গ্রাহক, সাথে আছে শক্তিশালী ৪.৫ জি নেটওয়ার্ক

ঈদ করতে ঢাকা ছাড়ছেন ৩০ লাখের বেশি রবি গ্রাহক, সাথে আছে শক্তিশালী ৪.৫ জি নেটওয়ার্ক - ছবি : সংগৃহীত

মুসলিম সম্প্রদায়ের বৃহত্তম উৎসব ঈদ-উল-ফিতরের এই সময়ে প্রতি বছরের মতো এবারো বিপুল সংখ্যক মানুষ তাদের প্রিয়জনের সাথে ঈদ উদযাপন করতে ঢাকা ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন। ধারণা করা হচ্ছে, এর মধ্যে থাকবে রবি আজিয়াটা লিমিটেড- বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় টেলিকমিউনিকেশন কোম্পানির ৩০ লাখেরও বেশি গ্রাহক, যারা দেশজুড়ে এক্সপেরিয়েন্স করতে পারবেন রবি'র উন্নত ৪.৫ জি নেটওয়ার্ক।

রবি সম্প্রতি দেশব্যাপী একটি নেটওয়ার্ক আপগ্রেডেশন প্রকল্প শুরু করেছে যা দেশের বিভিন্ন অঞ্চলে ঘরে-বাইরে উভয় স্থানেই নেটওয়ার্ক এক্সপেরিয়েন্স উল্লেখযোগ্যভাবে উন্নত করছে। কোম্পানিটি দেশজুড়ে এক হাজারের বেশি এল৯০০ এবং এল১৮০০ নেটওয়ার্ক টাওয়ার স্থাপন করেছে এবং আরো উন্নত কভারেজ নিশ্চিত করার জন্য বিভিন্ন অঞ্চলে ৭০% পর্যন্ত ক্যাপাসিটি বৃদ্ধি করেছে।

ছুটির এই সময়ে ইন্টারনেট ব্যবহারের চাহিদা বৃদ্ধির প্রয়োজনীয়তা বিবেচনা করে রবি গত কয়েক মাসে অ্যাডভান্সড এলটিই স্থাপন করেছে এবং ব্যাপক সংখ্যক টাওয়ারে ৪জি স্পেকট্রাম আপগ্রেড করেছে। এ সকল উদ্যোগের ফলে ইতিমধ্যেই ৪.৫ জি এক্সপেরিয়েন্স উল্লেখযোগ্যভাবে উন্নত হয়েছে, বিশেষ করে ৪জি স্মার্টফোন ব্যবহারকারীরা প্রায় দ্বিগুণ গতিতে ইন্টারনেট এক্সপেরিয়েন্স করতে পারছেন।

রবির চিফ কমার্শিয়াল অফিসার, শিহাব আহমাদ বলেন, 'গ্রাহকদের দেশব্যাপী উন্নত ৪.৫জি নেটওয়ার্ক দেয়ার প্রতিশ্রুতির মূলে রয়েছে সেরা ইন্টারনেট এক্সপেরিয়েন্স। তাই বিগত কয়েক মাস ধরে আমরা দেশব্যাপী নেটওয়ার্ক উন্নতির কাজ করছি, যেন এই ঈদে ঢাকায় বসবাসকারী বা ঢাকার বাইরে আমাদের সকল গ্রাহক দেশের যেকোনো প্রান্তে সেরা ৪.৫জি নেটওয়ার্ক এক্সপেরিয়েন্স করতে পারেন।'


আরো সংবাদ



premium cement