০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ন ১৪২৮, ২৮ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

উন্নত ৫-জি অভিজ্ঞতা দিতে একসাথে কাজ করবে অপো-এরিকসন

উন্নত ৫-জি অভিজ্ঞতা দিতে একসাথে কাজ করবে অপো-এরিকসন -

বিশ্বব্যাপী পঞ্চম বা ফাইভ-জি প্রযুক্তির উন্নয়নে একসাথে কাজ করবে অপো ও সুইডিশ বহুজাতিক নেটওয়ার্কিং এবং কমিউনিকেশন কোম্পানি এরিকসন। ফাইভ-জি এর উন্নয়নের ধারাবাহিকতায় অপো কমিউনিকেশন ল্যাব উন্নয়নে কাজ করবে স্টকহোম ভিত্তিক প্রযুক্তি জায়ান্ট এরিকসন।

অপোর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, নতুন আপগ্রেড কমিউনিকেশন ল্যাবের মাধ্যমে অপো এখন পরিপূর্ণভাবে ফাইভ-জির আরএফ ফ্রন্ট-অ্যান্ড, সফটওয়্যার আপডেট, রিজিওনাল টিউনিং ও টেস্টিংয়ের মতো গবেষণা ও উন্নয়নের (আরঅ্যান্ডডি) বিষয়গুলো অনুধাবন করতে পারছে। ফলে আগামীতে সর্বশেষ ফাইভ-জি প্রযুক্তি সম্বলিত অপো ফোন বাজারে পাওয়া যাবে।

অপো কমিউনিকেশন ল্যাবে তিনটি প্রধান মডিউল ব্যবহার করা হয়েছে রেডিও ফ্রিকোয়েন্সি ল্যাব, প্রটোকল ল্যাব ও নেটওয়ার্ক সিমালটেশন ল্যাব। এর মধ্যে নেটওয়ার্ক সিমালটেশন ল্যাব নিয়ে কাজ করছে অপো ও এরিকসন এবং প্রটোকল ল্যাব নিয়ে কাজ করছে অপো ও শীর্ষস্থানীয় টেস্টিং প্রযুক্তি সরবরাহদাতা কিসাইট।

অপোর প্রোডাক্ট স্ট্র্যাটেজি প্লানিং ও অপারেশন সেন্টারের ভাইস প্রেসিডেন্ট ও জেনারেল ম্যানেজার ক্রিস শু জানান, অপোর ফাইভ-জি ভেঞ্চারে কমিউনিকেশন ল্যাব নতুন মাইলফলক এবং এটি বিশ্বের শীর্ষস্থানীয় কোম্পানিগুলোর সাথে অপোর সম্পর্ককে অন্য মাত্রায় নিয়ে যাবে। ফাইভ-জির দ্রুত সম্প্রসারণময় এই সময়ে আমরা এরিকসন ও কিসাইটের সাথে যুক্ত হতে পেরে আনন্দিত। এতে করে বিশ্ববাজারে অপোর ফাইভ-জি ইকোসিস্টেম সম্প্রসারণ ও নিজেদের ঝালাই করার সুযোগ সৃষ্টি হয়েছে।

গনি এরিকসনের কর্মকর্তা ম্যাগনাস ইওরব্রিং বলেন, ‘এরিকসন ও অপোর মধ্যে সবসময় সুসম্পর্ক বিদ্যমান। আমরা বিশ্বাস করি, অপোর কমিউনিকেশন ল্যাব বিশ্বব্যাপী ফাইভ-জির বাণিজ্যিককরণের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ভবিষ্যতে ফাইভ-জির নতুন নতুন বিষয় নিয়ে অপোর সাথে কাজ করার জন্য আমরা মুখিয়ে আছি।’
সূত্র : ইউএনবি



আরো সংবাদ


‘লাল কার্ড’ হাতে রাস্তায় শিক্ষার্থীরা ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি রাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত কম্ব্যাট এলার্ট মিসাইল সিস্টেম মোতায়েন করল রাশিয়া প্রথম সেশনে তাইজুলের জোড়া আঘাতে স্বস্তিতে বাংলাদেশ চট্টগ্রামে বাস-ট্রেন-অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষ, নিহত ২ টিকতে পারলেন না লেবাননের তথ্যমন্ত্রী রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, ২নং সঙ্কেত বহাল পাথরঘাটায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে বিদায়ী সংবর্ধনা যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে

সকল