০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


এশিয়ান সার্ফিং চ্যাম্পিয়নশীপে দ্বিতীয় রাউন্ডের হিটে প্রথম হয়ে তৃতীয় রাউন্ডে বাংলাদেশের মান্নান

এশিয়ান সার্ফিং চ্যাম্পিয়নশীপে দ্বিতীয় রাউন্ডের হিটে প্রথম হয়ে তৃতীয় রাউন্ডে বাংলাদেশের মান্নান - ছবি : বাসস

এশিয়ান সার্ফিং চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় রাউন্ডের হিটে সর্বোচ্চ স্কোর করে তৃতীয় রাউন্ডে উঠেছেন বাংলাদেশের মোহাম্মদ মান্নান। মালদ্বীপের সার্ফ কে. টুলুসদো দ্বীপে চলমান প্রতিযোগিতায় আজ পুরুষ ওপেন বিভাগের সপ্তম প্রথম হিটে প্রথম স্থান প্রথম হয়ে তৃতীয় রাউন্ডে উঠেন মান্নান। হিটে তিনি ১০.৬৬ পয়েন্ট নিয়ে প্রথম স্থান লাভ করেন।

এতে ১০.৬০ পয়েন্ট নিয়ে ২য় হয়েছেন স্বাগতিক মালদ্বীপের সার্ফার এডাম মুঈন ইব্রাহিম এবং ৫.৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছেন থাইল্যান্ডের নাত্রি। আগামীকাল তৃতীয় রাউন্ডের প্রথম হিটে প্রতিদ্বন্দ্বিতায় নামবেন মান্নান। ওই গ্রুপে তার প্রতিপক্ষ যথাক্রমে ভারতের রমেশ বুদিহাল মালদ্বীপের আবদুল্লা আরিফ ও সিঙ্গাপুরের জুলিয়ান মার্ক।

আজ দিনের শুরুতেই অনুষ্ঠিত দ্বিতীয় রাউন্ডের প্রথম হিটে প্রতিদ্বন্দ্বিতায় নামেন মান্নান। এই সময় তিনি তিনটি রাইড নেন (তিনটি ঢেউ)। প্রথম রাইডে ৪.৩৩ পয়েন্ট এবং পরের দুইটি রাইডে যথাক্রমে ১.৫০ ও ৬.৩৩ পয়েন্ট লাভ করেন। নিয়ম অনুযায়ী সেরা দুইটি রাইডের পয়েন্ট আমলে নেয়া হয়।

অপরদিকে মালদ্বীপের মুঈন ইব্রাহিম প্রথম রাইডে ৩.৫০ পয়েন্ট নিয়ে প্রতিদ্বন্দ্বিতা শুরু করেন। পরের তিনটি রাইডে তিনি সংগ্রহ করেন যথাক্রমে ৫.৫০, ৫.০০ এবং ৫.১০ পয়েন্ট। এছাড়া থাইল্যান্ডের নাত্রি সংগ্রহ করেছেন যথাক্রমে ২.৬৭ ও ৩.০৩পয়েন্ট (তিনি মাত্র দুটি রাইড নিতে পেরেছেন)।

উল্লেখ্য, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পৃষ্ঠপোষকতায় প্রথমবারের মতো এশিয়ান সার্ফিং চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে বাংলাদেশ। টুর্নামেন্টে অংশ নিচ্ছে এশিয়ার ১৮টি দেশ। বাংলাদেশ ছাড়াও অন্য দেশগুলো হচ্ছে ভারত, শ্রীলংকা, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, চীন, জাপান, সিঙ্গাপুর, মঙ্গোলিয়া, চাইনিজ তাইপে, সৌদি আরব, ফিলিস্তিন, আফগানিস্তান, লেবানন, থাইলান্ড, ইরান, দক্ষিন কোরিয়া ও স্বাগতিক মালদ্বীপ। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement