০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

-

মহামারি করোনাভাইরাসে বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্তের সংখ্যা বেড়েছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বে নয় হাজার ২৯২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন চার লাখ ৭৩ হাজার ৭০৯ জন।

এ পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৭ লাখ ৩১ হাজার ৭০৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৮৪ লাখ ২৭৯ জন।

সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ কোটি ৭৫ লাখ ৩৮ হাজার ৪২৪ জন।

এর আগে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা যান আরো আট হাজার ১৬৯ জন এবং আক্রান্ত হন চার লাখ ৫৫ হাজার ৬৪৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন চার কোটি ৩৪ লাখ চার হাজার ৮৭৭ জন। মৃত্যু হয়েছে ছয় লাখ ৯৯ হাজার ৭৪৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন তিন কোটি ৩৫ লাখ ৬২ হাজার ৩৪ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে চার লাখ ৪৬ হাজার ৮০ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় দুই কোটি ১২ লাখ ৮৩ হাজার ৫৬৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৯২ হাজার ৩৫৭ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৭৫ লাখ ৩০ হাজার ১০৩ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৫ হাজার ৬২১ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩ লাখ ৩৩ হাজার ৫৫৭ জন। মারা গেছেন দুই লাখ ৬২৫ জন।

দেখুন:


আরো সংবাদ


আব্বাসকে গ্রেফতার করায় র‌্যাবকে পুরস্কার দেবেন মাসুদ ‘করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়া ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে অংশ নেয়া যাবে না’ ভিয়েতনামে বন্যা-ভূমিধসে নিখোঁজ ১৮ আফ্রিকা থেকে আসা কাউকে বোর্ডিং পাস দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী রাজশাহী বার অ্যাসোসিয়েশনের সভাপতি মোজাম্মেল আর নেই রাণীনগরে মায়ের সাথে অভিমান করে স্কুল ছাত্রীর আত্মহত্যা বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীরনিবাস নির্মাণ চলমান : মোজাম্মেল হক বাংলাদেশ সর্বাধিক রেমিটেন্স গ্রহণে ৮ম : আইওএম নোয়াখালীতে বাঘ আটক যেকোনো মুহূর্তে কাটাখালী পৌরসভার মেয়র পদ হারাতে পারেন আব্বাস টঙ্গী থেকে অপহৃত শিশু ১১দিন পর ফরিদপুরে উদ্ধার

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)