২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


জাতীয় প্রেসক্লাব নির্বাচন

বেলা বাড়ার সাথে ভোটার উপস্থিতিও বাড়ছে

জাতীয় প্রেসক্লাব নির্বাচনে চলছে ভোটগ্রহণ - ছবি - সংগৃহীত

জাতীয় প্রেসক্লাবের ২০২১-২২ মেয়াদের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন চলছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে প্রেসক্লাবের মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হয়েছে। যা বিরতিহীনভাবে চলবে বিকেল ৫টা পর্যন্ত।

শীতের সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে তা বাড়তে শুরু করেছে। সকাল থেকেই প্রার্থী ও প্রার্থী সমর্থকদের উপস্থিতিতে সরব প্রেসক্লাব। করোনা মহামারির এ সময়ে স্বাস্থ্যবিধি মেনেই চলছে নির্বাচনের ভোটগ্রহণ। এদিকে নির্বাচন কমিশনের কড়াকড়িতে ভোটগ্রহণ শুরুর পর থেকে সদস্য ছাড়া কাউকেই প্রেসক্লাব প্রাঙ্গণে ঢুকতে দেয়া হচ্ছে না। তবে যারা সদস্য কিন্তু কার্ড নেই, তাদের ক্ষেত্রে বিষয়টি শিথিলযোগ্য।

এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা এক হাজার ১৫১টি। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ভোট পড়েছে ৩১০টি।

এবারের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে ১৭টি পদের বিপরীতে লড়ছেন ৪৬ জন প্রার্থী। সংগঠনটির বর্তমান সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও বিএফইউজে-বাংলাদেশের সাবেক মহাসচিব ওমর ফারুক এবং প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খানের নেতৃত্বে দুটি প্যানেলে ৩৪ জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। এছাড়াও ১২ জন স্বতন্ত্রভাবে বিভিন্ন পদে লড়ছেন। সদস্য পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও এ পদে প্রেসক্লাবের সদস্যরা ১০ জন প্রার্থীকে নির্বাচিত করবেন।

সভাপতি পদে ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক পদে ওমর ফারুক প্যানেলের অন্য পদের প্রার্থীরা হলেন সিনিয়র সহ-সভাপতি পদে আজিজুল ইসলাম ভূঁইয়া, সহ-সভাপতি রেজোয়ানুল হক রাজা, যুগ্ম সম্পাদক পদে মাঈনুল আলম ও মো. আশরাফ আলী, কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী। এই প্যানেলের সদস্য পদে লড়ছেন আইয়ুব ভূঁইয়া, জাহিদুজ্জামান ফারুক, বিশ্বজিৎ দত্ত, ভানুরঞ্জন চক্রবর্তী, মহিউদ্দিন সরকার, রহমান মুস্তাফিজ, রফিক আহমেদ মুফদি (আহমেদ মুফদি), রেজানুর রহমান, শাহনাজ সিদ্দিকী সোমা এবং সলিমউল্লাহ সেলিম।

অপরদিকে সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান পরিষদের অন্য পদে সিনিয়র সহ-সভাপতি পদে হাসান হাফিজ, সহ-সভাপতি পদে খন্দকার হাসনাত করীম, যুগ্ম সম্পাদক পদে নাজমুল আহসান ও সৈয়দ আলী আসফার এবং কোষাধ্যক্ষ পদে সালাউদ্দিন আহমেদ বাবলু। আর সদস্য পদে লড়ছেন মোস্তফা কামাল মজুমদার, সৈয়দ আবদাল আহমদ, কাজী রওনাক হোসেন, বখতিয়ার রাণা, শামসুল হক দুররানী, কামরুল হাসান দর্পণ, নূরুননবী রবি, জিয়াউদ্দিন সাইমুম, শাহনাজ বেগম পলি এবং মো. গোলাম কিবরিয়া।

নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিনিয়র সহ-সভাপতি পদে রাশেদ চৌধুরী এবং কোষাধ্যক্ষ পদে বখতিয়ার রানা লড়ছেন। সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবু দারদা যোবায়ের বিন হাবীব, কে এম শহীদুল হক, গাউসুল আজম বিপু, নির্মল চক্রবর্তী, নুরুননবী রবি, মো. ফেরদাউস মোবারক, শামসুদ্দিন আহমেদ চারু, শামীমা আক্তার দোলা ও সেবীকা রানী।


আরো সংবাদ



premium cement
সেন্ট লুইসে ইসরাইলবিরোধী সমাবেশ থেকে আটক মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী জিল স্টেইন গাজা বিষয়ক সম্মেলনে আতিথেয়তা করবে সৌদি আরব চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড শ্রীনগরে নাতিকে মাদরাসায় দিয়ে ফেরার পথে ট্রেনের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু ইউক্রেনের ১৭টি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও চলছে মেসি ঝলক, আবারো জোড়া গোল উল্লাপাড়ায় গাড়িচাপায় অটোভ্যানচালক নিহত থাইল্যান্ড সফর শেষে সোমবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী বিপরীত উচ্চারণের ঈদ পুনর্মিলনী ফরিদপুরে ২ ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতদের অচিরেই গ্রেফতার করা হবে : র‌্যাব মুখোপাত্র

সকল