২২ মে ২০২৪, ০৮ জৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫
`


উজবেকিস্তান জয় করে দেশে ফিরল খুদে প্রতিভা খুশবু

উজবেকিস্তান জয় করে দেশে ফিরল খুদে প্রতিভা খুশবু - ছবি : সংগ্রহ

উজবেকিস্তান জয় করে শনিবার বিকেলে দেশে ফিরেছে খুদে দাবা প্রতিভা ওয়ারসিয়া খুশবু। উজবেকিস্তানের তাসখন্দে তিনি এশিয়ান স্কুল চেস চ্যাম্পিয়নশিপের অনূর্ধ্ব-৭ গ্রুপে র‌্যাপিড ও স্ট্যান্ডার্ড ইভেন্টে চ্যাম্পিয়ন এবং ব্লিটজে রানারআপ হয়েছে।
এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ওয়ারসিয়া খুশবু ২০ জুন র‌্যাপিড ইভেন্টে ৭ ম্যাচে ৬.৫ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হবার পাশাপাশি স্বর্ণপদক জয় করে।
এর পর ২১-২৭ জুন পর্যন্ত অনুষ্ঠিত স্ট্যান্ডার্ড ইভেন্টে ৯ ম্যাচে ৭.৫ পয়েন্ট পেয়ে শিরোপা জয়ের সাথে স্বর্ণপদক জয়ের কৃতিত্ব দেখায়।
শুধু তাই নয়, ২৭ জুন বিকেলে ব্লিটজ ইভেন্টে ৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে রানারআপ হবার পাশাপাশি রৌপ্যপদক জয় করে।
সাউথ পয়েন্ট স্কুলের ছাত্রী ওয়ারসিয়া খুশবু বিট মাসকট প্রাইভেট লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় উজবেকিস্তানে এশিয়ান স্কুল চেস চ্যাম্পিয়নশিপে অংশ গ্রহণ করে।
উজবেকিস্তানের তাসখন্দে অনুষ্ঠিত এশিয়ান স্কুল দাবায় ১৬টি দেশ অংশ নিয়েছিল। এর মধ্যে খুশবুর ইভেন্টে ছিল ভারত, কাজাখস্তান, কিরগিজস্তান, মঙ্গোলিয়া, শ্রীলঙ্কা ও উজবেকিস্তানের প্রতিযোগী। তাদের পেছনে ফেলে তিনটি ইভেন্ট থেকে দুটি স্বর্ণ এবং একটি রৌপ্যপদক জয় করে বাংলাদেশকে দারুণ সাফল্য এনে দেয়।
উল্লেখ্য একটা টিকেট, কোনো আঙ্কেল কী দিতে পারেন! এই শিরোনামে গত ২৬ মে দৈনিক নয়া দিগন্ত অনলাইনে একটি রিপোর্ট প্রকাশের পরপরই খুশবু’র পাশে এসে দাঁড়িয়ে “বিট মাসকট প্রাইভেট লিমিটেড” নামের একটি প্রতিষ্ঠান। তাদের পৃষ্ঠপোষকতার কারণেই শেষ পর্যন্ত উজবেকিস্তান খেলতে যেতে পেরেছে এবং সাফল্য নিয়ে এসেছে।


আরো সংবাদ



premium cement
হায়দরাবাদকে অপেক্ষায় রেখে ফাইনালে কলকাতা দৌলতখানে মনজুরুল আলম, বোরহানউদ্দিনে জাফর উল্লাহ চেয়ারম্যান নির্বাচিত কুমারখালীতে মান্নান খান, রাসেল, মৌসুমী বিজয়ী আলমডাঙ্গায় মঞ্জিলুর রহমান সদরে নঈম জোয়ার্দ্দার জয়ী ভোলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ ইউনুছ ঝালকাঠি সদরে খান আরিফ, নলছিটিতে সেলিম খান জয়ী দেওয়ানগঞ্জে ভাইস চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের মুন্নি আক্তার, চেয়ারম্যান আবুল কালাম আজাদ রূপগঞ্জে হাবিব, আড়াইহাজারে স্বপন ও সোনারগাঁয়ে কালাম চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশকে লজ্জায় ডুবাল যুক্তরাষ্ট্র চাপের মুখে বাংলাদেশ গলাচিপায় প্রথম নারী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

সকল