১৩ জুলাই ২০২০

নদ-নদীর ৩৭টি পয়েন্টে পানি বেড়েছে

-

দেশের বিভিন্ন এলাকায় গত ২৪ ঘন্টায় হালকা থেকে ভারী বৃষ্টিপাতের কারণে দেশের নদ-নদীর ৩৭টি পয়েন্টে পানি সমতল বৃদ্ধি এবং ৫০টি পয়েন্টে হ্রাস পেয়েছে। সকল প্রধান নদ-নদীর পানি সমতল বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র আজ একথা জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় ব্রক্ষ্মপুত্র, যমুনা ও পদ্মার নদ-নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে যা আগামী ৪৮ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। গঙ্গা নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে যা আগামী ৭২ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। মেঘনা অববাহিকার নদী সমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে। যা আগামী ৪৮ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, আজ বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা বিভাগসহ কুমিল্লা, নোয়াখালী, সন্দ্বীপ ও সীতাকুন্ড অঞ্চলসহ দেশের বিভন্ন জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বজ্রবৃষ্টিসহ দেশের বিভিন্ন স্থানে ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশের টেকনাফে ১৩৫ মিলিমিটিার ও বরগুনায় ৭০ মিলিমিটার, ময়েশখোলায় ৫২ এবং লামায় ৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


আরো সংবাদ

যুবলীগ নেত্রীর টর্চার সেল নিয়ে টঙ্গীতে তোলপাড় (৮৭৬১)করোনার খবর লুকিয়ে ছিল চীন : বিস্ফোরক অভিযোগ পালিয়ে আসা গবেষকের (৭৩১৪)মধ্যপ্রাচ্য থেকে ফিরছেন ১৫ লাখ প্রবাসী! (৬৩৫২)৮ হাজারের বেশি মুসলিম গণহত্যার যে বিচার ২৫ বছরেও হয়নি (৫৫৫৪)বেসরকারি ব্যাংকে আতঙ্ক (৩৮১৫)বিব্রত ক্লিয়ারেন্স (৩৭৯৭)জেকেজির চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফ পুলিশ হেফাজতে (৩৭৮৯)ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্য কয়েকটি বাংলাদেশী গণমাধ্যমে ভুলভাবে প্রকাশিত হয়েছে (৩৭৮২)মালয়েশিয়ায় নির্যাতনের চিত্র উঠে আসায় নতুন শঙ্কায় প্রবাসী বাংলাদেশীরা (৩৫৬০)নেতানিয়াহু সরকারের বিরুদ্ধে ইসরাইলে হাজার হাজার লোকের বিক্ষোভ (৩৩৩৭)