০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


খান ইউনিসে গণকবরে ২০০ লাশ

খান ইউনিসে গণকবরে ২০০ লাশ - ছবি : এএফপি

গাজার দক্ষিণাঞ্চলীয় শহর খান ইউনিসে একটি গণকবর সনাক্ত করেছে ফিলিস্তিনি জরুরি পরিষেবা। তারা খান ইউনিসের নাসের মেডিকেল কমপ্লেক্সে ওই গণকবরটি সনাক্ত করে। এতে অন্তত ২০০টি লাশের সন্ধান পাওয়া গেছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, ফিলিস্তিনি নাগরিক প্রতিরক্ষা কর্মীরা গাজার খান ইউনিসের নাসের মেডিক্যাল কমপ্লেক্সের ভেতরে একটি গণকবর সনাক্ত করেছে। এ পর্যন্ত সেখান ১৮০টি লাশ উদ্ধার করা হয়েছে।

সংস্থাটি জানিয়েছে, শনিবার ও রোববারের অভিযানে আমাদের টিম ওই লাশগুলো উদ্ধারে সক্ষম হয়েছে। আগামী দিনেও অবশিষ্ট নিহতদের অনুসন্ধান এবং পুনরুদ্ধার অভিযান অব্যাহত রাখবে। কারণ উল্লেখযোগ্য সংখ্যকের নিহতদের কবর এখনো সনাক্ত করা হয়নি।

আল জাজিরার প্রতিনিধি হানি মাহমুদ রোববার খান ইউনিস থেকে জানিয়েছেন, হাসপাতালের আঙিনায় বেসামরিক প্রতিরক্ষা সদস্য এবং প্যারামেডিকদেরকে ইসরাইলি সামরিক বাহিনী এই গণকবরে দাফন করেছে। লাশগুলোর মধ্যে বয়স্ক নারী, শিশু ও যুবক রয়েছে।

সূত্রটি আরো জানায়, গত ৭ এপ্রিল দক্ষিণাঞ্চলীয় শহর থেকে সৈন্য প্রত্যাহার করে নেয় ইসরাইল। এরপর সংস্থাটির অনুসন্ধানে এই গণকবরটির সন্ধান পাওয়া যায়।

উল্লেখ্য, কয়েক মাস অবিরাম ইসরাইলি বোমাবর্ষণ এবং ভারী লড়াইয়ের পরে শহরের বেশিরভাগ অংশ এখন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
বিয়ের এক সপ্তাহের মাথায় দুর্ঘটনায় স্বামী নিহত, আইসিইউতে স্ত্রী গোবিন্দগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা, আটক ২ টানা ৮ দফা কমার পর আবার বাড়লো স্বর্ণের দাম সুন্দরবনে ২ কিলোমিটার জুড়ে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস গাজীপুরে ট্রেন দুর্ঘটনার প্রায় ৩২ ঘণ্টা পর আপ লাইন চালু ফের টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে এলো মিয়ানমারের ৪০ বিজিপি রোববার থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করলেন শিব্বির আহমদ রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়, ভোগান্তি যাত্রীদের গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে : ছাত্রশিবির দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ

সকল