২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জাতিসঙ্ঘ সংস্থার প্রধানকে গাজায় প্রবেশের অনুমতি দেয়া উচিত : যুক্তরাষ্ট্র

জাতিসঙ্ঘ সংস্থার প্রধানকে গাজায় প্রবেশের অনুমতি দেয়া উচিত : যুক্তরাষ্ট্র - সংগৃহীত

ইসরাইলকে জাতিসঙ্ঘের ফিলিস্তিনে জাতিসঙ্ঘের ত্রাণ ও কর্ম সংস্থার (ইউএনআরডব্লিউএ) প্রধানকে গাজায় প্রবেশের অনুমতি দেয়া উচিত।

মঙ্গলবার গাজায় সংস্থার প্রধানকে ঢুকতে না দেয়ার কারণে যুক্তরাষ্ট্র এ কথা বলেছে।

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র ভিড্যান্ট প্যাটেল সাংবাদিকদের বলেন, ‘আমাদের বিশ্বাস ইউএনআরডব্লিওএকে গাজাসহ তার সকল কর্মক্ষেত্র পরিদর্শনের সুযোগ দেয়া উচিত এবং আমরা জাতিসঙ্ঘ ও এনজিও কর্মীদের সকল ভিসা আবেদন দ্রুত অনুমোদনের জন্যে ইসরাইলি সরকারের সাথে অব্যাহতভাবে কাজ করতে যাচ্ছি।’

ইউএনআরডব্লিওএ প্রধান ফিলিপ্পে লাজ্জারিনি কায়রোয় সোমবার গাজার দক্ষিণাঞ্চীয় রাফাহ শহরের যাওয়ার আগ্রহ ব্যক্ত করেছিলেন। কিন্তু ইসরাইল তাকে প্রবেশের অনুমতি দেয়নি।

ইসরাইলের অভিযোগ, জাতিসঙ্ঘের এই সংস্থা হামাসের একটি ফ্রন্ট হিসেবে কাজ করছে। গত বছরের ৭ অক্টোবর ইসরাইলে হামাসের হামলায় এর কয়েকজন কর্মীও জড়িত ছিল।

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্র ইউএনআরডব্লিওএকে অর্থ দেয়া বন্ধ করে দেয়। একই সাথে বিষয়টি খতিয়ে দেখারও আহ্বান জানায়। তবে সংস্থার কাজকে ওয়াশিংটন মূল্যবান বলে বর্ণনা করেছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত বিচারকের আসনে জয় চৌধুরী হামাস ও ফিলিস্তিনি গ্রুপগুলোর মধ্যে ঐক্য আলোচনার আয়োজন করছে চীন গফরগাঁওয়ে রাজিব হত্যা মামলার আসামি গ্রেফতার ও বিচার দাবি লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আটক

সকল