২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আবারো শেখ জাররাহ থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদের চেষ্টা করল ইসরাইল

গ্যাস সিলিন্ডার নিক্ষেপ করে নিজেদের বাড়ি ধ্বংস করার কথা বলেছে সালহিয়া পরিবার - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের পবিত্র জেরুসালেম আল-কুদস শহরের শেখ জাররাহ এলাকা থেকে আবারো ফিলিস্তিনিদের উচ্ছেদের চেষ্টা করেছে ইসরাইল। সোমবার এমন সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর।

সোমবার শেখ জাররাহ এলাকা থেকে এক ফিলিস্তিনি পরিবারকে তাৎক্ষণিকভাবে বের করে দেয়ার চেষ্টা করে ইসরাইলি নিরাপত্তা বাহিনী। এ সময় ওই ফিলিস্তিনি পরিবারেরর এক সদস্য ছাদে উঠেন এবং ওপর থেকে গ্যাস সিলিন্ডার নিক্ষেপ করে তার নিজের বাড়ি ধ্বংস করার কথা বলেন। কারণ, ইসরাইলি নিরাপত্তা বাহিনীর মাধ্যমে উচ্ছেদ হওয়ার চেয়ে নিজের বাড়ি ধ্বংস করাকে শ্রেয় মনে করেন তিনি।

পূর্ব জেরুসালেমের শেখ জাররাহ এলাকার ওই সালহিয়া পরিবারের বাড়িতে ব্যাপক তাণ্ডব চালিয়েছে ইসরাইলি পুলিশ। এ পরিবারের ৪০ সদস্য এখানে বাস করেন। ইসরাইলি নিরাপত্তা বাহিনী তাদের এ বাড়ি থেকে বের হয়ে যেতে বলে। সালহিয়া পরিবারের কয়েকজন সদস্য ইসরাইলি পুলিশের এমন আদেশ অগ্রাহ্য করে। এরপর তারা গ্যাস সিলিন্ডার সাথে নিয়ে বাড়ির ছাদে উঠেন। তারা নিজেদের হাতে হাত রেখে ব্যারিকেড সৃষ্টি করেন। এ সময় এক ইসরাইলি তাদের কাছে আসে এবং তাদের নিচে নেমে আসতে বোঝায়।

এ বিষয় ইসরাইলি গণমাধ্যমগুলো জানিয়েছে, ওই পরিবারের মাহমুদ সালহিয়া তাদের উচ্ছেদ করতে আসা ইসরাইলি নিরাপত্তা বাহিনীকে হুমকি দিয়েছেন। তিনি বলেন, যদি তাদের উচ্ছেদ করার চেষ্টা করা হয়, তাহলে তিনি নিজের শরীরে নিজে আগুন দিবেন।

এরপর বিকালের দিকে ইসরাইলি পুলিশ ওই সালহিয়া পরিবারের বাড়ির আশেপাশে ব্যারিকেড দেন। এছাড়া সালহিয়া পরিবারের বাড়ির আশেপাশে যত রাস্তা আছে তাতেও ব্যারিকেড দেন তারা।

এ ঘটনার বিষয়ে সালহিয়া পরিবারের সদস্য আবদুল্লাহ ইকারমাভি তার বাড়ির ছাদ বলেন, আমরা ১৯৫০ সাল থেকে এ বাড়িতে বসবাস করছি। আমরা ইসরাইলি নিরাপত্তা বাহিনী কর্তৃক উচ্ছেদ হয়ে এখান থেকে চলে যেতে চাইনা।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল