১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ

ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ
ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ - ছবি : সংগৃহীত

ইরানের নাতাঞ্জে অবস্থিত দেশটির প্রধান পরমাণু স্থাপনার কাছে বড় ধরনের একটি বিস্ফোরণ ঘটেছে। ইতোপূর্বে এই স্থাপনার ওপর অন্তর্ঘাতমূলক হামলা হয়েছিল। তবে এবার দেশটির রাষ্ট্রীয় মিডিয়া জানিয়েছে, এটি ছিল একটি নিয়ন্ত্রিত পরীক্ষা।

শনিবার স্থাপনাটি থেকে ২০ কিলোমিটার (১২ মাইল) দূরে বাদ্রউদে স্থানীয় সময় রাত ৮.১৫-এ বিস্ফোরণটি ঘটে।

এর আগে ভূমি থেকে আকাশে একটি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থার একটি বৈরী বস্তুকে, সম্ভবত ড্রোন, টার্গেট করার গুঞ্জন শোনা যেতে থাকে।

ইরানের নিরাপত্তা বাহিনীর সাথে ঘনিষ্ঠ নাউরনিউজ বিমান প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্র নিক্ষেপ ও আকাশে বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করে জানায় যে এটি ছিল ‌'র‌্যাপিড রিঅ্যাকশন টেস্টের' অংশবিশেষ।

রাষ্ট্রীয় টেলিভিশনে পরে ভাষ্যটি নিশ্চিত করে জানায়, এটি নিয়মিত মহড়ার অংশ ছিল। এতে ওই এলাকার কোনো ক্ষতি হয়নি।

ইসরাইল বারবার ইরানের পরমাণু সক্ষমতার বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করতে থাকার মধ্যে এই বিস্ফোরণ ঘটল। গত বছর নাতাঞ্জ স্থাপনায় দুটি হামলার জন্য ইসরাইলকে দায়ী করছে ইরান।

সূত্র : আল জাজিরা

 


আরো সংবাদ



premium cement
পাবনায় একরাতে কবরস্থান থেকে ১৫টি কঙ্কাল উধাও! সম্পদ বিবরণী জমা দেয়ার বাধ্যবাধকতা বাতিল হলে দুর্নীতি উৎসাহিত হবে : টিআইবি ফিলিপাইন ও জাপানের নেতাদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ইফতার পার্টির নামে সরকারের অন্ধ সমালোচনা করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি

সকল