২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইন্দোনেশিয়ায় জলোচ্ছ্বাসে ভেসে গেল ৬ শিক্ষার্থী

- ছবি : সংগৃহীত

ইন্দোনেশিয়ার ইয়োগিয়াকার্তা প্রদেশে একটি নদীতে হঠাৎ জলোচ্ছ্বাসে ভেসে গিয়ে ছয় শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গত শুক্রবার সেমপোর নদীতে এই আচমকা জলোচ্ছ্বাসে আরো অন্তত পাঁচজন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে দেশটির দুর্যোগ প্রশমন সংস্থার কর্মকর্তারা।

সে সময় নদীর পাড়ের একাংশে মাধ্যমিক স্কুলের আড়াই শ’র মতো শিক্ষার্থী হাঁটছিল। তারা স্কাউটিং-সংক্রান্ত কর্মকাণ্ডে ব্যস্ত ছিল বলে এক বিবৃতিতে জানিয়েছেন দুর্যোগ প্রশমন সংস্থার মুখপাত্র আগুস উইবোও।

তিনি বলেন, শিক্ষার্থীরা যখন নদীর কাছে এসেছিল তখন বৃষ্টি ছিল না। আচমকাই বড় বড় ঢেউ তাদের কয়েকজনকে ভাসিয়ে নিয়ে যায়।

জলোচ্ছ্বাসে ছয় শিক্ষার্থী নিহত এবং আরো ছয় শিক্ষার্থী সামান্য আহত হয়েছে বলে উইবোওর বিবৃতিতে জানানো হয়। এদের বাইরে আরো অন্তত পাঁচ শিক্ষার্থী এখনো নিখোঁজ বলে জানিয়েছেন ইয়োগিয়াকার্তা দুর্যোগ প্রশমন সংস্থার প্রধান বিয়ারা ইউসোয়ান্তানা। নিখোঁজদের সন্ধানে পুলিশ, উদ্ধারকারী বিভিন্ন সংস্থা ও সামরিক বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। রয়টার্স।


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল