১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইন্দোনেশিয়ায় জলোচ্ছ্বাসে ভেসে গেল ৬ শিক্ষার্থী

- ছবি : সংগৃহীত

ইন্দোনেশিয়ার ইয়োগিয়াকার্তা প্রদেশে একটি নদীতে হঠাৎ জলোচ্ছ্বাসে ভেসে গিয়ে ছয় শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গত শুক্রবার সেমপোর নদীতে এই আচমকা জলোচ্ছ্বাসে আরো অন্তত পাঁচজন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে দেশটির দুর্যোগ প্রশমন সংস্থার কর্মকর্তারা।

সে সময় নদীর পাড়ের একাংশে মাধ্যমিক স্কুলের আড়াই শ’র মতো শিক্ষার্থী হাঁটছিল। তারা স্কাউটিং-সংক্রান্ত কর্মকাণ্ডে ব্যস্ত ছিল বলে এক বিবৃতিতে জানিয়েছেন দুর্যোগ প্রশমন সংস্থার মুখপাত্র আগুস উইবোও।

তিনি বলেন, শিক্ষার্থীরা যখন নদীর কাছে এসেছিল তখন বৃষ্টি ছিল না। আচমকাই বড় বড় ঢেউ তাদের কয়েকজনকে ভাসিয়ে নিয়ে যায়।

জলোচ্ছ্বাসে ছয় শিক্ষার্থী নিহত এবং আরো ছয় শিক্ষার্থী সামান্য আহত হয়েছে বলে উইবোওর বিবৃতিতে জানানো হয়। এদের বাইরে আরো অন্তত পাঁচ শিক্ষার্থী এখনো নিখোঁজ বলে জানিয়েছেন ইয়োগিয়াকার্তা দুর্যোগ প্রশমন সংস্থার প্রধান বিয়ারা ইউসোয়ান্তানা। নিখোঁজদের সন্ধানে পুলিশ, উদ্ধারকারী বিভিন্ন সংস্থা ও সামরিক বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। রয়টার্স।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল