১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


সিন্ডিকেট ও মজুদদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ

- ছবি - সংগৃহীত

নিত্যপণ্যের বাজার নিয়ে সিন্ডিকেটকারী ও মজুদদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে কী ব্যবস্থা নেয়া হয়েছে- তা আগামী ২৬ এপ্রিলের মধ্যে প্রতিবেদন আকারে আদালতে দাখিল করতেও বলা হয়েছে।

এছাড়াও সিন্ডিকেশন রোধে প্রতিযোগিতা আইনের ২১(১) ধারার আলোকে কেন একটি প্রবিধান করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে চাল, ডাল, তেল, চিনি, আটা, পেঁয়াজসহ নিত্যপণ্যগুলোকে কেন ওএমএস নীতিমালার অন্তর্ভুক্ত করে রেশন কার্ডের মাধ্যমে বিক্রির নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার সয়াবিন তেলসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ চেয়ে করা রিটের শুনানি শেষে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মহিদুল কবীর। তার সঙ্গে ছিলেন আইনজীবী সৈয়দা নাসরিন। আর রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা।

সয়াবিন তেলসহ নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে নির্দেশনা চেয়ে গত ৬ মার্চ হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মনির হোসেন, অ্যাডভোকেট সৈয়দ মহিদুল কবীর ও অ্যাডভোকেট মোহাম্মদ উল্লাহ।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
পথশিশুদের জন্য ছায়াতলের স্বাস্থ্যসেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত মিরসরাইয়ে বাসের ধাক্কায় মোটরসাইকেলের আরোহী নিহত মালয়েশিয়ায় বিএমইটি কার্ডের নামে ফাঁদ! সতর্ক করল দূতাবাস ভোলায় বার্জের সাথে মাছ ধরার ট্রলারের ধাক্কা, জেলে নিহত সিদ্ধিরগঞ্জে অবৈধ গ্যাস সংযোগে দালাল চক্র, ৪৮টি বাড়ির সংযোগ বিচ্ছিন্ন সব বিভাগেই বৃষ্টি হতে পারে মানিকগঞ্জে পৌঁছেছে পাইলট আসিম জাওয়াদের লাশ ‘বল এখন সম্পূর্ণভাবে’ ইসরাইলের কোর্টে : যুদ্ধবিরতি আলোচনায় হামাস মিশুস্তিনকে আবার রাশিয়ার প্রধানমন্ত্রী করার প্রস্তাব পুতিনের আউশ চাউলের উৎপাদন লক্ষ্যমাত্রা সাড়ে ৩৮ লাখ টন পরীক্ষার হলে সন্তান, উৎকণ্ঠা নিয়ে অপেক্ষায় মা-বাবা

সকল