০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


প্রতারণার নতুন ফাঁদে বৃদ্ধ আব্দুল মজিদ

প্রতারণার নতুন ফাঁদে বৃদ্ধ আব্দুল মজিদ - সংগৃহীত

প্রতারণার নতুন ফাঁদ বুঝতে না পেরে মাহবুব নামক এক ব্যক্তিকে ১০ লাখ টাকা দেন বৃদ্ধ আব্দুল মজিদ। ওই টাকা ফেরত না দেয়ায় মাহবুবের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে মামলা দায়ের করেন বৃদ্ধ আব্দুল মজিদ। এ মামলায় আসামির বিরুদ্ধে সমন জারি করে আদালত। সমনের খবর পেয়ে আসামি জামিন নেন। পরে তার আইনজীবী আদালতে কৌশল অবলম্বন করে মামলাটি খারিজ করার জন্য আসামির দেয়া চুক্তিপত্রে স্বাক্ষরটি অস্বীকার করে। আদালতে এই স্বাক্ষরটি তার নয় মর্মে সিআইডি এক্সপার্ট পাঠানোর জন্য আদালতে আবেদন করেন। আদালত ওই আবেদন মঞ্জুর করেন।

এখানেই নতুন ফাঁদ সৃষ্টি করে আদালতের আদেশ সিআইডিতে পাঠান। দীর্ঘ আট মাস অতিবাহিত হলেও সিআইডি থেকে কোনো প্রতিবেদন আসেনি। এ অবস্থায় মাহবুবের আইনজীবী আবারো আদালতে দরখাস্ত দিয়ে মামলাটি খারিজ করতে বলেন।

আদালত আইনজীবীকে প্রশ্ন করেন সিআইডিতে এক্সপার্টের জন্য যে আদেশ পাঠানো হয়েছে তাতে কী আসামি স্বাক্ষর কার্টিজে বা ষ্ট্যাম্পে নমুনা স্বাক্ষর এবং চালানের মাধ্যমে সরকারি ফি জমা দিয়েছেন কী/না উত্তরে আইনজীবী বলেন জমা দেয়নি। ফলে আদালত তাৎক্ষণিক মুহুর্তে আদেশ করেন এখনই কার্টিজ পেপারে আসামির নমুনা স্বাক্ষর ও সরকারি ফি জমা দিয়ে সিআইডিতে পাঠান। পরে ওই আদেশ আইনজীবী পালন করার পর সিআইডি থেকে পরীক্ষা শেষে প্রতিবেদন দাখিল করেন আদালতে। প্রতিবেদনে উল্লেখ্য করা হয় চুক্তিপত্রে আসামি দেয়া স্বাক্ষর ও নমুনা স্বাক্ষর মিল রয়েছে। ফলে আদালত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন এবং সাক্ষ্য গ্রহণের জন্য পরবর্তী তারিখ ধার্য্য করেন।

এ ব্যাপারে বৃদ্ধ আব্দুল মজিদ সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, প্রতারক মাহাবুব একের পর এক নতুন কৌশল করে আমার টাকা না দিয়ে আমাকে জীবন নাশের হুমকি দিচ্ছে ফলে তার থেকে বাচার জন্য আইনের আশ্রয় নিয়েছি।


আরো সংবাদ



premium cement
রাখাইনে জান্তার ২০০ সেনাকে আটক করল আরাকান আর্মি জাতিসঙ্ঘে ফিলিস্তিনের পূর্ণ সদস্য পদে সমর্থন বেলজিয়ামের লিগ্যাল এইড দরিদ্রের আইনের আশ্রয় লাভের অধিকার সহজতর করেছে : প্রধান বিচারপতি এসপি সুব্রত হালদারসহ ৫ জনের নামে চার্জশিট দাখিলের অনুমোদন দুদকের হালদা নদীর মা মাছেরা নমুনা ডিম ছেড়েছে আদর্শিকভাবে ব্যর্থ হয়ে হামলা-মামলা দিয়ে হয়রানি করছে সরকার : গোলাম পরওয়ার রাজশাহীতে পাথর বোঝাই ট্রাক থেকে ৫ কোটি টাকার হেরোইন উদ্ধার ইভটিজিংয়ের প্রতিবাদ করায় শিক্ষকের দুই হাত ভেঙে দিলো কিশোর গ্যাং মালয়েশিয়ায় ঝড়ে চলন্ত গাড়ির ওপর গাছ পড়ে নিহত ১ কাওরান বাজারে চলন্ত প্রাইভেট কারে আগুন রাবিতে ছাত্রদল নেতাকে হলরুমে আটকে নির্যাতন ছাত্রলীগ নেতার

সকল