১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


ক্ষমতার জন্য বিদেশী প্রভুদের দাসত্ব করে বিএনপি : ওবায়দুল কাদের

-

ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করে বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আওয়ামী লীগ নয়, ক্ষমতায় যাওয়ার জন্য বিদেশী প্রভুদের দাসত্ব করে বিএনপি। এ তকমাটি বিএনপির সঙ্গে লেগে আছে। তারাই দাসত্ব করে ক্ষমতায় যাওয়ার জন্য। তারা জনগণের সমর্থনকে মূল হিসেবে মনে করে না। তারা মনে করে যে, বিদেশী প্রভুদের দাসত্ব করলে ক্ষমতা রক্ষা করা যায়, আবার ক্ষমতায় যাওয়া যায়। এখনো তাদের দুরভিসন্ধি হচ্ছে দাসত্ব করে কিভাবে ক্ষমতায় যাওয়া যায়।
জাতীয় নেতা শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার সমাধিতে গতকাল শনিবার শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ এবং তার সহযোগী-ভ্রাতৃপ্রতিমসহ সরকার সমর্থক বিভিন্ন সংগঠন। প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ও পরে বাংলাদেশ আওয়ামী লীগের তরফ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরুল্লাহ ও ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও সুজিত রায় নন্দী, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে বিএনপিকে গণতান্ত্রিক দল বলে আমি মনে করি না। কারণ তাদের ইতিহাসটাই হলো গণতন্ত্র হত্যার। তারা গণতন্ত্রকে হত্যা করেছে, প্রহসনে পরিণত করেছে এবং গণতান্ত্রিক বিধিবিধান তারা দলের মধ্যে কোনো দিন মানেনি। আজকে দলটির যে নেতারা বড় কথা বলেন তারা কবে দলীয় কাউন্সিল করেছে এবং তাদের কোথায় কাউন্সিল হয়েছে? ৭-৮ বছর আগে লা মেরিডিয়ানে তাদের কেন্দ্রীয় কমিটির মিটিং হয়েছে। ৫০১ জনের জাম্বুজেট মার্কা কমিটি। তিনি আরো বলেন, দলটির মাঝেই গণতন্ত্র নেই তারা কিভাবে দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করবে? কাজেই যাদের নিজেদের দলের ভেতরেই গণতন্ত্র নেই, তারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে- এ আশা আমরা করি না।
পরে সাংবাদিকদের কাছে বাংলার সাধারণ মানুষের কল্যাণে শেরে বাংলা এ কে ফজলুল হকের অবদান তুলে ধরেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি বলেন, শেরে বাংলা এ কে ফজলুল হক আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন। এ দেশে সাধারণ মানুষের মাঝে যারা রাজনীতিকে এগিয়ে নিয়ে গেছেন তাদের মধ্যে অন্যতম জাতীয় নেতা শেরে বাংলা এ কে ফজলুল হক। তিনি বলেন, শেরে বাংলাকে গ্রাম বাংলার কৃষকরা কোনো দিন ভুলতে পারবে না। তিনি চিরদিন তাদের কাছে স্মরণীয় হয়ে থাকবেন প্রজাস্বত্ব আইন এবং ঋণ সালিসি বোর্ড গঠন করে। তিনি মহাজনদের নিপীড়ন-অত্যাচার থেকে বাংলার কৃষককুলকে রক্ষা করেছিলেন। সে জন্য তিনি এখনো স্মরণীয় হয়ে আছেন।
আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে বাংলার মাটি ও মানুষের নেতা শেরে বাংলা এ কে ফজলুল হকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ তাঁতী লীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগসহ আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন।

 


আরো সংবাদ



premium cement
নির্বাচন শেষ হলে আরো সত্য ঘটনা সামনে আসবে, ধর্ষণের অভিযোগ প্রসঙ্গে শাহজাহান রাণীনগরে সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেফতার ৪ যান্ত্রিক ত্রুটি নিয়ে চট্টগ্রামে জরুরি অবতরণ, প্রাণে বাঁচলেন ৭ ক্রুসহ ১৯১ যাত্রী ভূরুঙ্গামারীতে ভটভটিতে উঠতে গিয়ে শিশু নিহত প্রতিটি মানুষকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে : প্রধানমন্ত্রী দুমকীতে হত্যা মামলার আসামি বাবা-ছেলে গ্রেফতার ১২ সপ্তাহের যুদ্ধবিরতি : যেখানে আপত্তি ইসরাইলের পথশিশুদের জন্য ছায়াতলের স্বাস্থ্যসেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত মিরসরাইয়ে বাসের ধাক্কায় মোটরসাইকেলের আরোহী নিহত মালয়েশিয়ায় বিএমইটি কার্ডের নামে ফাঁদ! সতর্ক করল দূতাবাস ভোলায় বার্জের সাথে মাছ ধরার ট্রলারের ধাক্কা, জেলে নিহত

সকল