৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সোয়া ২ লাখ রুপির ডিম!

-

বাজারে সাধারণত ৮ টাকাতেই একটা মুরগির ডিম পাওয়া যায়। কিন্তু সেই একই ডিম দুই লাখ ২৬ হাজার রুপিতেও বিক্রি হয়েছে। অভিনব এই ঘটনা ঘটেছে ভারতের কাশ্মিরে। মসজিদ নির্মাণের জন্য এক বৃদ্ধা ডিমটি দান করেছিলেন। সেটি নিলামে তুললে সোয়া দুই লাখ রুপির বেশি দামে বিক্রি হয়।
ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া ডট কমের প্রতিবদনে বলা হয়, শ্রীনগর থেকে ৫৫ কিলোমিটার দূরে উত্তর কাশ্মিরের বড়মুল্লা এক প্রত্যন্ত গ্রামে মসজিদ নির্মাণের জন্য তহবিল সংগ্রহ করতে নামে কমিটি। তখন এক বৃদ্ধা এতে একটি ডিম দান করেন। মসজিদের ব্যবস্থাপনা কমিটি এই ডিম নিলামে তোলে। কমিটি জানায়, মসজিদ নির্মাণের জন্য তারা নগদ অর্থ ও অন্যান্য জিনিস দান হিসেবে নিয়েছিল। এ সময় এক বৃদ্ধ নারী নাম প্রকাশ না করার শর্তে সদ্য পাড়া একটি ডিম দান করেন। তহবিল সংগ্রহের জন্য মুরগির ডিমসহ সব ধরনের দান নিলামে তোলা হয়। নিলামে দরিদ্র সেই নারীর দেয়া ডিমটি ছিল আকর্ষণের কেন্দ্রতে। তিন দিন ধরে এই ডিম নিয়ে বারবার দাম ডাকা হয়। অবশেষে সর্বোচ্চ বিডারের কাছে আলোচিত এ ডিম বিক্রি করা হয়।
নিলামের শেষদিনে স্থানীয় ব্যবসায়ী দানিশ আহমেদ ৭০ হাজার রুপি দিয়ে এই ডিম কিনে নেন। ওয়ারপোরা এলাকার বাসিন্দা দানিশ পিটিআইকে বলেন, যত তাড়াতাড়ি সম্ভব এই মসজিদের নির্মাণকাজ শেষ করতে চাই আমরা। বেশ বড় করে মসজিদ নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে, তাই এতে অর্থও বেশি লাগবে। তিনি বলেন, ‘আমি কোনো ধনী ব্যক্তি নই তবে এটি কেবল পবিত্র স্থানের প্রতি আমার আবেগ ছিল।’ ইন্টারনেট।

 


আরো সংবাদ



premium cement
বকশীগঞ্জে ট্রাক থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, গ্রেফতার ৩ বকেয়ার কারণে বাংলাদেশে বিমান ভাড়া বাড়িয়েই চলছে বিদেশী এয়ারলাইন্স মামা সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী বিডি মালয়েশিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী ও সাংস্কৃতিক উৎসব কামাল হত্যা : ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার ১২ চুক্তি হোক বা না হোক, রাফায় অভিযান চলবে : নেতানিয়াহু সমুদ্রসীমায় ২০ মে থেকে ৬৫ দিন‌ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ হচ্ছে ২ নতুন মুখ ও নর্টিসহ দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা শত কোটি টাকা আত্মসাৎ : বিমানবন্দর থেকে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান আটক মঠবাড়িয়ায় ইউপি চেয়ারম্যানসহ ১১ জনের বিরুদ্ধে মামলা গাজা যুদ্ধ : জার্মানির বিরুদ্ধে মামলার রায় দেবে আইসিজে হিট স্ট্রোকে ৮ দিনে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদফতর

সকল