৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ইসরাইলি সেটেলারদের হামলায় পশ্চিমতীরে ২ ফিলিস্তিনি নিহত

-

ইসরাইলের দখলকৃত পশ্চিমতীরে ইসরাইলি সেটেলাররা দুই ফিলিস্তিনিকে হত্যা করেছে। সোমবার এই হত্যার ঘটনা ঘটে বলে জানিয়েছেন ফিলিস্তিনি কর্মকর্তারা। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নাবলুসের কাছে হামলায় নিহতরা হলেন- আব্দুর রহমান মাহের বানি ফাদেল (৩০) ও মোহাম্মদ আশরাফ বানি জেমি (২১)। আকরাবার মেয়র সালাহ বানি জাবের এএফপিকে বলেছেন, সোমবার শেষ রাতের কয়েক ডজন সেটেলার খিরবেত আল-তাউয়িলে হামলা চালায়। এএফপি।
তিনি আরো বলেছেন, তারা বাসিন্দাদের ওপর হামলা চালায় এবং শহরের মানুষদের লক্ষ্য গুলি ছোড়ে। এতে দুই নাগরিক নিহত হয়েছেন। দখলদার ইসরাইলি সেনারা লাশ আটকে রেখেছে। ইসরাইলি সেনাবাহিনী বলেছে, প্রাথমিক তদন্তে ইঙ্গিত পাওয়া গেছে প্রাণঘাতী গুলি সেনাসদস্যরা করেনি। গিটিত এলাকায় এক ফিলিস্তিনি হামলা করেছে বলে খবর পাওয়া যায়। পরে সেখানে ইসরাইলি বেসামরিক ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষ হয়। সহিংসতা দমনে সেখানে সেনাদের পাঠানো হয়েছিল। সেই সময় দুই ফিলিস্তিনি নিহতের খবর পাওয়া গেছে।
এর আগে শুক্রবার ১৪ বছর বয়সী কিশোর রামাল্লার কাছে নিখোঁজ হয়। পরে পাশের গ্রামে কয়েক শ’ সেটেলার হামলা চালিয়েছিল। এতে দুই ফিলিস্তিনি নিহত ও কয়েক ডজন আহত হয়েছিলেন। শনিবার ওই কিশোরের লাশ পাওয়া গেলে ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি সেটেলারদের সহিংসতা আরো বেড়েছে। ১৯৬৭ সালে ইসরাইলের দখল করা পশ্চিমতীরে গত বছরের শুরু থেকে ফিলিস্তিনিদের ওপর ইহুদিদের সহিংসতা বেড়েছে। বিশেষ করে ৭ অক্টোবর গাজায় যুদ্ধ শুরুর পর। ৭ অক্টোবর থেকে ইসরাইলি সেনা ও সেটেলারদের হামলায় পশ্চিমতীরে অন্তত ৪৬৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছেন ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তারা।

 


আরো সংবাদ



premium cement