৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


রাস্তায় ঘুরছিল জলহস্তী

-

হঠাৎ যদি দেখেন বিশাল একটা জলহস্তী বাড়ির সামনের রাস্তায় ঘুরে বেড়াচ্ছে, কেমন লাগবে বলুন তো! সত্যি এমন ঘটনা ঘটেছে দক্ষিণ আফ্রিকার কেপটাউনের শহরতলিতে। সেখানকার বাসিন্দাদের চমকে দেয় সংরক্ষিত এলাকা থেকে পালিয়ে আসা একটি জলহস্তী। মার্কিন সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনালের (ইউপিআই) এক প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।
গত শনিবার মধ্যরাতের ঠিক পরে রোনডেভলি ন্যাশনাল রিজার্ভের বেড়া ভেঙে জলহস্তীটি বেরিয়ে এসে গ্রাসি পার্ক এলাকার রাস্তায় ঘুরে বেড়াতে শুরু করে। তখন শহরতলির বাসিন্দারা প্রাণীটির ছবি তোলেন এবং ভিডিও করেন।
এই এলাকার বাসিন্দা আশরাফ শর্টজ জানান, পুলিশ জলহস্তীটির পিছু নিয়ে তাদের বাড়ির উঠান পর্যন্ত আসে। ‘আমার ৭৪ বছর বয়স্ক মা ভেতর থেকে ঘটনাটা দেখছিলেন। তিনি বেশ ভয় পেয়ে গিয়েছিলেন। কারণ জলহস্তীটি সোজা বাড়ির দরজার দিকে আসছিল। পুলিশ উঠানের ঠিক বাইরেই দাঁড়িয়ে ছিল।’ ইনডিপেনডেন্ট অনলাইনকে বলেন আশরাফ। তিনি আরো বলেন, তারপরে এটি ঘুরে দাঁড়ায় এবং রাস্তায় দৌড়ে যায়। কিন্তু তার আগেই এটি আমার দেয়ালের ওপর লাফিয়ে পড়ে সেটা ভেঙে ফেলে।
স্থানীয় গবেষকরা জলহস্তী পালানোর কারণ অবশ্য বের করেছেন। তারা জানিয়েছেন, রিজার্ভের অভ্যন্তরে একটি শক্তিশালী মদ্দা জলহস্তীর সাথে রেষারেষির কারণে প্রাণীটি পালিয়ে যেতে উৎসাহী হয়ে ওঠে। দ্য কেপ অব গুড হোপ এসপিসিএ ওয়াইল্ডলাইফ ডিপার্টমেন্টে জানিয়েছে, পুলিশ ও পার্কের রেঞ্জাররা নিরাপদেই জলহস্তীটিকে সংরক্ষিত এলাকায় ফেরত পাঠাতে সক্ষম হয়। এ ঘটনায় শহরের বাসিন্দা কিংবা জলহস্তী কোনো তরফেই আঘাত পাওয়ার ঘটনা ঘটেনি। ইন্টারনেট।

 


আরো সংবাদ



premium cement