২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


উত্তেজনার মধ্যে পাকিস্তান সফরে ইরানি প্রেসিডেন্ট

-

ইরান-ইসরাইল উত্তেজনার মাঝে পাকিস্তান সফরে আসছেন ইরানের প্রেসিডেন্ট ইবরাহিম রাইসি। আগামী ২২ এপ্রিল তার ইসলামাবাদ আসার কথা রয়েছে। ইরান-ইসরাইল উত্তেজনার মধ্যে এটাই হবে রাইসির প্রথম বিদেশ সফর। ইরান দূতাবাস সূত্র রোববার সন্ধ্যায় দি নিউজকে জানিয়েছে, ইসলামাবাদ ও তেহরান আনুষ্ঠানিকভাবে সফরের সময়সূচি এখনো ঘোষণা করেনি। তবে প্রেসিডেন্ট রাইসির ইসলামাবাদ সফরের পরিকল্পনা চূড়ান্ত। পররাষ্ট্র দফতরও সফরের বিষয়টি নিশ্চিত করেছে। দি নিউজ।
সূত্রটি আরো জানায়, পাকিস্তান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ দায়িত্ব গ্রহণের পর ইরানি প্রেসিডেন্ট ইবরাহিম রাইসিই প্রথম তাকে অভিনন্দন জানান। ইরানি প্রেসিডেন্ট রাইসি ও প্রধানমন্ত্রী শাহবাজের মধ্যে আলোচনায় সাম্প্রতিক ঘটনাবলি এবং আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতি প্রধানভাবে স্থান পাবে। পাকিস্তান প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি ইরানি প্রেসিডেন্টের সম্মানে ভোজসভার আয়োজন করবেন।
এই সফরটি তাদের সহযোগিতাকে আরো গভীর করার জন্য দুই দেশের চলমান প্রচেষ্টার অংশ, যা জানুয়ারির ক্ষেপণাস্ত্র বিনিময়ে একটি অস্থায়ী ধাক্কা পেয়েছিল। সূত্র জানায়, প্রেসিডেন্ট রাইসির এজেন্ডায় রয়েছে দ্বিপক্ষীয় সম্পর্ক, নিরাপত্তা সহযোগিতা, গ্যাস পাইপলাইন এবং সম্ভাব্য মুক্ত বাণিজ্য চুক্তি (এফটিএ)। ইরানের প্রেসিডেন্টের সফরে উভয় পক্ষ আফগানিস্তান পরিস্থিতি এবং ফিলিস্তিন ইস্যুসহ আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যু নিয়ে আলোচনা করবে।

 


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ডাকাত-র‍্যাব গোলাগুলি, কৃষক নিহত টুকুর সাজার প্রতিবাদে ফেনীতে যুবদলের বিক্ষোভ জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত পেকুয়ায় হিট স্ট্রোকে একজনেরর মৃত্যু স্কটল্যান্ডের প্রধানমন্ত্রী হুমজা ইউসুফের পদত্যাগ মঙ্গলবারও বাড়বে তাপমাত্রা, অসহনীয় হবে গরম ইতিহাসের উষ্ণতম এপ্রিল দেখল মিয়ানমার আইসিসির সম্ভাব্য গ্রেফতারি পরোয়ানা নিয়ে উদ্বিগ্ন ইসরাইলি কর্মকর্তারা নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা

সকল