২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


জামায়াতে ইসলামীর আলোচনা সভা

স্বৈরাচার-ফ্যাসিবাদমুক্ত সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে

-


জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, পবিত্র মাহে রমজানের প্রকৃত শিক্ষাকে কাজে লাগিয়ে তাকওয়া, আত্মশুদ্ধি অর্জন ও বদরের চেতনায় উদ্বুদ্ধ হয়ে স্বৈরাচার, ফ্যাসিবাদ, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত ন্যায়-ইনসাফভিত্তিক ওহির সমাজ গঠনে দলমত নির্বিশেষে সবাইকে সর্বাত্মক সংগ্রামে অবতীর্ণ হতে হবে।
গতকাল রাজধানীর একটি মিলনায়তনে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত ১৭ রমজান ঐতিহাসিক বদর দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মাহফুজুর রহমানের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন উত্তরা পূর্ব থানা নায়েবে আমির সুলতান আহমেদ, সেক্রেটারি হামিদুল হক, কর্মপরিষদ সদস্য জাহাঙ্গীর হোসেন ও আবদুল্লাহ আল মুজাহিদ প্রমুখ।
সেলিম উদ্দিন বলেন, ১৭ রমজান ঐতিহাসিক বদর দিবস। দ্বিতীয় হিজরিতে ‘বদর’ নামক স্থানে এই দিনে মুসলমান ও কুরাইশ বাহিনীর মধ্যে ঐতিহাসিক বদরের যুদ্ধ সংঘটিত হয়। ইতিহাসে তা ‘গাজওয়ায়ে বদর’ নামেও পরিচিত। বদরের যুদ্ধ ছিল মুসলমান ও কুরাইশদের মধ্যে প্রথম সশস্ত্র যুদ্ধ। এ যুদ্ধ রাসূলুল্লাহ সা: নিজে সেনাপতির দায়িত্ব পালন করেন। এ যুদ্ধের ফলে ইসলামের যুগান্তকারী পরিবর্তন সাধিত হয় এবং চার দিকে ইসলামের বিজয় দামামা বেজে ওঠে। পবিত্র আল-কুরআনের সূরা আল ইমরান ও সূরা আনফালে বদর যুদ্ধের বর্ণনা এসেছে।

ঢাকা মহানগরী দক্ষিণ : জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গতকাল রাজধানীর শ্যামপুরে পথশিশু ও এতিম শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও খাবার বিতরণ করা হয়েছে। কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ প্রধান অতিথি হিসেবে এই শিক্ষা উপকরণ ও খাবার বিতরণ করেন। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও শ্যামপুর দক্ষিণ থানা আমির ইঞ্জিনিয়ার জসীম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সমাজকল্যাণ সম্পাদক শাহীন আহমদ খান, সুত্রাপুর উত্তর থানা সেক্রেটারি নোমান শিকদার, শ্যামপুর দক্ষিণ থানা কর্মপরিষদ সদস্য ইব্রাহিম খলিলুল্লাহ প্রমুখ।
ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বঞ্চিত ও অসহায় শিশুদের হাতে শিক্ষা উপকরণ তুলে দিয়ে তাদেরকে আমরা সুনাগরিক হিসেবে গড়ে তুলতে চাই; যাতে এসব এতিম ও বঞ্চিত শিশুরা আগামীতে দেশ গঠনে ভূমিকা পালন করতে সক্ষম হয়। বাংলাদেশ জামায়াতে ইসলামী তার প্রতিষ্ঠালগ্ন থেকেই মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এটি মহান আল্লাহ রাব্বুল আলামিনের পক্ষ থেকে আমাদের উপরে অর্পিত দায়িত্ব।

ঢাকা জেলা দক্ষিণের কুরআনুল কারিম বিতরণ : বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণের ওলামা বিভাগের উদ্যোগে স্থানীয় জনসাধারণের মধ্যে পবিত্র কুরআনুল কারিম বিতরণ করা হয়। ওলামা বিভাগ জেলা সভাপতি মাওলানা মোবিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন, কেন্দ্রীয় ওলামা বিভাগের জেনারেল সেক্রেটারি ড. মাওলানা খলিলুর রহমান আল মাদানি। বিশেষ অতিথি ছিলেন জেলার প্রধান উপদেষ্টা মাওলানা মোহাম্মদ দেলোয়ার হোসাইন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যক্ষ শাহিনুর ইসলাম ও এ বি এম কামাল হোসাইন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ড. খলিলুর রহমান আল মাদানি বলেন, বিশ^মানবতার মুক্তির সনদ হিসেবে আল্লাহ রাব্বুল আলামীন পবিত্র কুরআনুল কারিম নাজিল করেছেন। তাই এই মহাগ্রন্থকে যথাযথভাবে উপলব্ধি করে বাস্তবজীবনে প্রতিফলন ঘটানোর মধ্যেই রয়েছে মানবতার সর্বাঙ্গীণ কল্যাণ ও মুক্তি। তিনি কুরআনের রাজ প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

 


আরো সংবাদ



premium cement