২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলন প্রত্যাহার

-


ভাতা বৃদ্ধির দাবিতে দেশব্যাপী চলমান কর্মবিরতির আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকেরা। গতকাল বৃহস্পতিবার বিকেলে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা কর্মবিরতির প্রত্যাহারের ঘোষণা দেন।
এ সময় ইন্টার্ন চিকিৎসকদের পক্ষ থেকে কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন মিটফোর্ড হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম।

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইন্টার্ন চিকিৎসকেরা হাসপাতালের প্রাণ। তারা খেয়ে না খেয়ে রোগীদের সেবা দেন। সিনিয়র চিকিৎসকেরা রাউন্ড দিয়ে চলে গেলে এই ইন্টার্নরাই রোগীদের দেখভাল করেন। কাজেই তাদের দাবিগুলোর যৌক্তিকতা বুঝে আমি নিজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলেছি। তিনি ফাইল গ্রহণ করেছেন এবং দ্রুত ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়ানোর উদ্যোগ নেবেন বলে জানিয়েছে। আমি ইন্টার্ন চিকিৎসকদের বলতে চাই, আন্দোলন না করে চিকিৎসা শিক্ষার কাজে মনোযোগ দিন। প্রধানমন্ত্রী আপনাদের প্রতি অত্যন্ত সহানুভূতিশীল। আমি বিশ্বাস করি, দ্রুততম সময়ে আপনাদেরকে ভালো খবর দিতে পারব।

এর আগে দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ সভায় আন্দোলনের বিষয়টি নিয়ে মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, সচিব, বিএসএমএমইউর নতুন ভিসি, মেডিক্যাল কলেজগুলোর অধ্যক্ষ ও পরিচালকসহ পেশাজীবী চিকিৎসক নেতৃবৃন্দ আলোচনা করেন।
এ সময় ইন্টার্নরা বর্তমানে ভাতা ১৫ হাজার থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা, প্রতি বছর এক হাজার টাকা করে ভাতা বৃদ্ধির ব্যবস্থা রাখা, হাসপাতালে নিরাপত্তা ব্যবস্থা জোরদার, চিকিৎসকদের ঝুঁকিভাতা রাখা, বকেয়া ভাতা পরিশোধ করাসহ অন্যান্য দাবি তুলে ধরেন।

 


আরো সংবাদ



premium cement