২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


রুপির ওপর ঘুমিয়ে ভাইরাল

-

খাটের ওপরে ছড়িয়ে-ছিটিয়ে আছে বহু নোট। তারই মাঝে খালি গায়ে শুয়ে আছেন এক ব্যক্তি। সেই ব্যক্তির শরীরের ওপরেও ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে ৫০০ রুপির বেশ কিছু নোট। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ভাইরাল। ভাইরাল হওয়া ব্যক্তি ভারতের আসামের এক রাজনীতিবিদ। রাজ্যটির বিজেপি জোট সরকারের শরিক দল ‘ইউনাইটেড পিপলস পার্টি লিবারেল’ (ইউপিপিএল)-এর একজন বরখাস্ত সদস্য হলেন বেঞ্জামিন বসুমাতারী।
নোটের স্তূপে ঘুমানোর এমন একটি ছবি সামনে আসতেই শুরু হয়েছে বিতর্ক। বিশেষ করে ভারতে আসন্ন লোকসভা নির্বাচনের ঠিক আগে একাধিক দলের বিরুদ্ধে যখন দুর্নীতির অভিযোগ উঠছে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি’র অভিযানে বিভিন্ন রাজ্য থেকে রাজনৈতিক ব্যক্তিদের কাছ থেকে কাড়ি কাড়ি রুপি উদ্ধার হচ্ছে, সেখানে এই ছবি যথেষ্ট তাৎপর্যপূর্ণ।
ইউপিপিএল দলের সভাপতি প্রমোদ বোড়ো জানিয়েছেন ‘বসুমাতারী আমাদের দলের সাথে কোনোভাবে যুক্ত নয়। বিরোধী কর্মকাণ্ডের জন্য চলতি বছরের ১০ জানুয়ারি তাকে দল থেকে সাসপেন্ড করা হয়েছিল। তার বিরুদ্ধে পদক্ষেপও নেয়া হয়েছে।’
এ দিকে বেঞ্জামিন বসুমাতারী স্বীকার করেছেন যে ভাইরাল হওয়া এই ছবিটি তারই। কিন্তু পাঁচ বছর আগে একটি পার্টি চলাকালীন তার এক বন্ধু ছবিটি তুলেছিলেন। তার পরেই সেটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়া হয়। বসুমাতারী এও জানিয়েছেন যে ওই অর্থ তার নিজের নয়, তার বোনের। ইন্টারনেট।

 


আরো সংবাদ



premium cement