২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
রাজপথে মৃত্যুর হানা

কলেজছাত্রীসহ নিহত ১৩

-


জামালপুরে ইজিবাইকের তিন যাত্রী, খাগড়াছড়িতে অটোরিকশার দুই যাত্রী, পঞ্চগড়ে দুই মোটরসাইকেল চালকসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে অন্যরা হলেন- রাজশাহীতে মালবাহী ট্রাকের এক আরোহী, মুন্সীগঞ্জে এক কলেজছাত্রী, নওগাঁর আত্রাইয়ে এক ভটভটি চালক, বগুড়ায় এক অটোরিকশা চালক এবং যশোর ও ব্রাহ্মণবাড়িয়ায় দুই মোটরসাইকেলের চালক। এসব দুর্ঘটনায় আরো অন্তত ২০ জন আহত হন।
জামালপুর প্রতিনিধি জানান, সদর উপজেলায় দাঁড়িয়ে থাকা একটি ইজিবাইককে দ্রুত ছুটে আসা এক ট্রাকের ধাক্কায় চালকসহ ওই ইজিবাইকের তিন যাত্রী নিহত ও চার যাত্রী গুরুতর আহত হয়েছেন। গত শুক্রবার বেলা ১টায় জামালপুর-ময়মনসিংহ মহাসড়কের রানাগাছা উত্তরপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রাকটি আটক করেছে পুলিশ।
নিহতরা হলেন- সোলায়মান হোসেন (৫৫), আবদুল মজিদ (৪৮) ও ইজিবাইক চালক জয়নাল আবেদীন (৪২)। আহতরা হলেন- হানিফ মিয়া (৫৮), শফিকুল ইসলাম (৫৫), মো: খলিল (৬০) ও সাহেদ আলী (৬০)। নিহত ও আহতদের বাড়ি সদর উপজেলার ইটাইল এলাকায়। হতাহতদেরকে জামালপুর জেনারেল হাসাপাতাল ও ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। জামালপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন জানান, ট্রাকটি জব্দ করা হয়েছে। ট্রাকচালক ও চালকের সহকারী পালিয়েছে।

খাগড়াছড়ি প্রতিনিধি জানান, জেলার মানিকছড়ি উপজেলার গাড়িটানা এলাকায় খাগড়াছড়ি-চট্টগ্রাম মহাসড়কে কাভার্ড ভ্যানের সাথে মুখোমুখি ধাক্কায় গতকাল সকালে সিএনজিচালিত অটোরিকশার চালকসহ দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- অটোরিকশাচালক লেদু ওরফে বাছা মিয়া (৩৫) ও আম ব্যবসায়ী মোতালেব হোসেন (৪৫)।
পুলিশ জানায়, সকালে উপজেলার তিনটহরী বাজার থেকে মোতালেব হোসেন সিএনজিচালিত অটোরিকশায় চট্টগ্রামে যাওয়ার পথে গাড়িটানা এলাকায় চট্টগ্রাম থেকে আসা কাভার্ড ভ্যানের মুখোমুখি ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই অটোরিকশার যাত্রী ও চালক নিহত হন। তারা দু’জনেই চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মুনিয়া পুকুরপাড় এলাকার বাসিন্দা।
মানিকছড়ি থানার ওসি আনচারুল করিম জানান, পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানোর প্রস্তুতি নিচ্ছে। কাভার্ড ভ্যানটি জব্দ হয়েছে।
পঞ্চগড় প্রতিনিধি জানান, পঞ্চগড়ে মহাসড়কের পাশ থেকে দুই মোটরসাইকেল আরোহীর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার রাত ৯টায় সদর উপজেলার সাতমেরা দশমাইল এলাকা থেকে লাশ দুটি উদ্ধার করা হয়। ট্রাকের নিচে চাপা পড়ে তাদের মৃত্যু হয়েছে বলে স্থানীয়দের ধারণা। তবে কীভাবে এ দুর্ঘটনা ঘটে তা জানা যায়নি। নিহতরা হলেন- তেঁতুলিয়া উপজেলার শালবাহান এলাকার জনাব আলীর ছেলে শরিফুল ইসলাম (২৭) ও আব্দুর রাজ্জাকের ছেলে শেখ ফরিদ (২৬)।

পারিবারিক সূত্র জানায়, শুক্রবার রাতে নিহত শেখ ফরিদ প্রতিবেশী ভাতিজা শরিফুলকে নিয়ে জেলা সদরের তিনমাইল এলাকায় শ্বশুরবাড়ি যাচ্ছিলেন। রাত ৯টায় ঘটনাস্থলে স্থানীয়রা মোটরসাইকেলসহ দুটি লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পঞ্চগড় উপজেলা সদরের সাতমেরা ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি বলেন, দুর্ঘটনায় লাশ এমনভাবে বিকৃত হয়েছে যে শুধু মোটরসাইকেলটি দেখে তাদের পরিচয় শনাক্ত করা হয়েছে। এটি একটি সড়ক দুর্ঘটনা, তবে কীভাবে ঘটেছে কেউ বলতে পারছেন না। তেঁতুলিয়া হাইওয়ে থানার ওসি জাকির হোসেন বলেন, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা লাশ উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে পাঠিয়েছে।
রাজশাহী ব্যুরো জানায়, জেলার মোহনপুরে কেশরহাট বাজারের ধান হাটায় নওগাঁ মহাসড়কে গতকাল সকালে দ্রুতগতির একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের খাদে পড়ে যায়। এ সময় ট্রাকে থাকা সুকুমার মণ্ডল (৫৫) নামে এক ব্যক্তি নিহত ও আরো ১০ জন আহত হন। নিহত সুকুমার মণ্ডল নওগাঁ জেলার সদর থানার সতীশ মণ্ডলের ছেলে।
মোহনপুর থানার ওসি সেলিম বাদশাহ্ জানান, সকালে নওগাঁ থেকে আসা ট্রাকটি ঘটনাস্থলে নিয়ন্ত্রণ হারালে হতাহতের এ ঘটনা ঘটে। মোহনপুর ফায়ার সার্ভিসের সহায়তায় লাশ ও আহতদের দ্রুত রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহতদের নাম-পরিচয় এখনো জানা যায়নি। এ ঘটনায় একটি মামলার প্রস্তুতি চলছে। আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।
শ্রীনগর (মুন্সীগঞ্জ) সংবাদদাতা জানান, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে পেছন থেকে বাসের ধাক্কায় প্রাইভেটকারে থাকা ফাতেমাতুজ জোহুরা রাত্রী (২৪) নামের এক কলেজ শিক্ষার্থী নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৭টায় মহাসড়কের শ্রীনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রাত্রী মিরপুর বাঙলা কলেজ থেকে এবার এইচএসসি পাস করেছিলেন। দুর্ঘটনায় গুরুতর আহত রাত্রীকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক সকাল ১০টায় তাকে মৃত ঘোষণা করেন।

রাত্রীর বন্ধু নূর হোসেন জানান, একটি প্রাইভেটকার নিয়ে তারা কয়েক বন্ধু মাওয়া ঘাটে ঘুরতে গিয়েছিলেন। ফেরার পথে মাওয়া হাইওয়ের শ্রীনগর এলাকায় ঢাকাগামী একটি বাস পেছন থেকে তাদের প্রাইভেটকারে ধাক্কা দিয়ে তারা দুর্ঘটনায় পড়েন। এতে গুরুতর আহত রাত্রীকে প্রথমে মুন্সীগঞ্জ সদর হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরো জানান, রাত্রী মানিকগঞ্জ জেলার সিংগাইর থানা এলাকার মোহাম্মদ লুৎফুর রহমানের মেয়ে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া জানান, লাশ ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে।
আত্রাই (নওগাঁ) সংবাদদাতা জানান, নওগাঁর আত্রাইয়ে গতকাল সকাল সাড়ে ৯টায় সড়ক দুর্ঘটনায় মাহবুব হোসেন (১৮) নামে এক ভটভটি চালক নিহত এবং চার পেঁয়াজ ব্যবসায়ী আহত হয়েছেন। নিহত মাহবুব সোনাইডাঙ্গা গ্রামের রুস্তম আলীর ছেলে।
পুলিশ জানায়, নাটোরের নলডাঙ্গা থেকে ভটভটিতে পেঁয়াজ ও চার ব্যবসায়ীকে নিয়ে আঞ্চলিক সড়কপথে আত্রাই আসছিলেন মাহবুব। আত্রাই সেতুর দক্ষিণ বাইপাস মোড়ে বিপরীত দিক থেকে আসা একটি সিএনজি অটোরিকশাকে সাইড দেয়ার সময় ভটভটিটি উল্টে যায়। ঘটনাস্থলেই মারা যান ভটভটি চালক মাহবুব হোসেন। এ সময় আহত হন উপজেলার কাশিয়াবাড়ি গ্রামের পেঁয়াজ ব্যবসায়ী রহিদুল (৪৫), সদুপুর গ্রামের মোফাজ্জল হোসেন (৫০), দীঘা গ্রামের রাসেল (২০) ও তেজনন্দি গ্রামের রফিক (৪০)। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। আত্রাই থানার ওসি তারেকুর রহমান বলেন, ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে অভিযোগ পেলে তদন্ত করে দেখা হবে।

বগুড়া অফিস জানায়, জেলার নন্দীগ্রামে পিকআপ ভ্যানের ধাক্কায় সিএনজি চালিত অটোরিকশার চালক নিহত হয়েছেন। গতকাল সকাল ৬টায় বগুড়া-নাটোর মহাসড়কে নন্দীগ্রাম উপজেলার কুন্দারহাট হাইওয়ে থানা এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত অটোরিকশা চালকের নাম শাহাবুল ইসলাম (২৪)। তিনি রাজশাহী জেলার বাঘা উপজেলার হরিরামপুর গ্রামের মানিক মণ্ডলের ছেলে।
কুন্দারহাট হাইওয়ে থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, অটোরিকশাটি মাছ নিয়ে বগুড়া শহরের দিকে যাওয়ার পথে ঘটনাস্থলে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ ভ্যানের সাথে ধাক্কা লাগে। এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই মারা যান চালক। কুন্দারহাট হাইওয়ে থানার ওসি আব্বাস আলী জানান, অটোরিকশা ও পিকআপ পুলিশ হেফাজতে রয়েছে।
মনিরামপুর (যশোর) সংবাদদাতা জানান, ট্রাকের নিচে চাপা পড়ে মোটরসাইকেল চালক তরিকুল ইসলাম (২৬) নামের এক ইলেকট্রিক মিস্ত্রি নিহত এবং আরোহী জিকু (১২) নামের এক কিশোর গুরুতর আহত হয়েছে। গতকাল সকাল সাড়ে ৭টায় যশোর-সাতক্ষীরা সড়কের মনিরামপুর হাসপাতালের অদূরে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, নিহত তরিকুল ও জিকু একই মোটরসাইকেলে যশোরের দিকে যাওয়ার পথে বিপরীত দিক থেকে বালুভর্তি একটি ট্রাক তাদের মোটরসাইকেলকে মুখোমুখি ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক তরিকুল নিহত এবং জিকু আহত হয়। জিকুকে উদ্ধার করে যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত তরিকুল কেশবপুর উপজেলার কোমলপুর গ্রামের হোসেন আলীর ছেলে।
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, জেলার বিজয়নগরে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে কাঁঠাল গাছের সাথে ধাক্কা খেয়ে সবুজ মিয়া (২০) নামের এক যুবক নিহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার সিংগারবিল ইউনিয়নের মিরাশানীতে এ দুর্ঘটনা ঘটে। নিহত সবুজ মিরাশানী গ্রামের উত্তরপাড়ার আব্দুল সাত্তারের ছেলে। এ ঘটনায় মোটরসাইকেলে থাকা আরেকজনও আহত হয়।
বিজয়নগর থানার ওসি রাজু আহমেদ জানান, সবুজ মিয়া মোটরসাইকেলে সিংগারবিল বাজারে যাওয়ার পথে ঘটনাস্থলে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলসহ রাস্তার পাশে কাঁঠাল গাছের সাথে ধাক্কা খান। স্থানীয়রা গুরুতর অবস্থায় তাদেরকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সবুজ মিয়াকে মৃত ঘোষণা করেন। জিকুকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। লাশ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement