২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা ছাড়তে বাধ্য করা হবে -অধ্যাপক মুজিবুর রহমান

-


জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, জামায়াতের রাজনৈতিক অধিকার কেড়ে নিয়েছে বর্তমান অগণতান্ত্রিক সরকার। জালেম সরকার বিচারব্যবস্থাকে পদদলিত করে জামায়াত নেতৃবৃন্দকে বারবার জেলগেট থেকে গ্রেফতার করছে। গায়েবি মামলা দিয়ে তাদের বছরের পর বছর জেলে বন্দী করে রাখছে। নিয়মতান্ত্রিক আন্দোলনের কর্মসূচি পালনের জন্য অনুমতি নিতে গেলে অনুমতি দেয়া হচ্ছে না। বরং অনুমতি প্রার্থীদের গ্রেফতার করা হচ্ছে। অথচ বিনা অনুমতিতে সমাবেশ করলে রাষ্ট্রবিরোধী তকমা লাগিয়ে গ্রেফতার করে মিথ্যা মামলা দিয়ে জেলে আটকিয়ে রাখা হচ্ছে।

তিনি আরো বলেন, সরকারের অনেকে নির্লজ্জভাবে নিজেদের নির্বাচিত সরকার বলে ঘোষণা করেছে। অথচ দেশের বীর মুক্তিযোদ্ধারা ভোটের অধিকার, মতপ্রকাশের অধিকার ও সমাবেশ করার অধিকারের জন্য যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। বর্তমান ফ্যাসিবাদী সরকার সকল অধিকার থেকে জনগণকে বঞ্চিত করেছে। কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনগণের ভোটে নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা তুলে দিতে হবে। অন্যথায় সবার ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা ছাড়তে বাধ্য করা হবে। আগামী দিনে পুরুষের পাশাপাশি মহিলাদেরও সাহসিকতার সাথে ভোট প্রদানসহ শান্তিপূর্ণ সব গণতান্ত্রিক কার্যক্রমে ভূমিকা পালন করতে হবে।

গতকাল চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের উদ্যোগে মহিলা সদস্য (রুকন) সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা আমির আনোয়ারুল আলম চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য উপাধ্যক্ষ আবদুর রব। এতে আরো উপস্থিত ছিলেন জেলা নায়েবে আমির অধ্যাপক মুহাম্মদ নূরুল্লাহ, জেলা সেক্রেটারি অধ্যক্ষ এমবি হকসহ মহানগর ও জেলা মহিলা জামায়াতের নেতৃবৃন্দ।
দিনাজপুর : জালেম সরকার জনগণের অধিকার নিয়ে ছিনিমিনি খেলছে। মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই। ভোট ও ভাতের অধিকার নেই। গত ১৫ বছরে আওয়ামী লীগ সরকারের স্বৈরাচারী কর্মকাণ্ডে দেশবাসী বিস্মিত। দিনের ভোট রাতে করায় বিশ্ববাসীও হতবাক। দেশের মানুষ এ সরকারের বিদায়ের প্রহর গুনছে। অতএব, খুন ও গুমের এ সরকারকে যত দ্রুত হটানো যাবে, জাতি তত দ্রুত রেহাই পাবে। জামায়াতের ফর্মুলা অনুযায়ী কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে সুবিধাবাদী ও কর্তৃত্ববাদী সরকারকে আন্দোলনের মাধ্যমে হটাতে হবে। জেল জুলুমের ভয় না করে দল-মত-নির্বিশেষে দেশবাসীকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ে রাজপথে সোচ্চার ভূমিকা রাখতে হবে। তিনি আরো বলেন, কারাগারে আটক আমিরে জামায়াত ডা: শফিকুর রহমানসহ সব শীর্ষ নেতৃবৃন্দ এবং আলেম-ওলামা ও সব বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।

দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা শাখার উদ্যোগে শনিবার দিনব্যাপী রুকন শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। জেলা আমির মো: আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি সাইদুল ইসলাম সৈকতের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ মাওলানা মমতাজ উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল, দিনাজপুরের সাবেক জেলা আমির আফতাব উদ্দিন মোল্লা ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য এবং দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলার নায়েবে আমির মুহাদ্দিস ড. এনামুল হক প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’

সকল