২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ঢাকায় সৌদি ভিসা সার্ভিস সেন্টার উদ্বোধন

-

রাজধানীতে ভিসা সার্ভিস সেন্টার চালু করেছে সৌদি আরবের কোম্পানি পিআইএফ। এটি সৌদি কোম্পানি তাহাকমের সহযোগী প্রতিষ্ঠান। গতকাল মঙ্গলবার যমুনা ফিউচার পার্কে এ ভিসা সার্ভিস সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান। এ সময় আরো উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, সৌদি দূতাবাসের কনসাল জেনারেল মেশারি আল থাইবি, সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক ফাহাদ এবথনাইন এবং ভিসা ও ট্রাভেল সল্যুশনসের সৌদি কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ সুলাইমান আল আমাউদ।
উদ্বোধনী অনুষ্ঠানে ভিসা সেন্টারের বিষয়ে বলা হয়েছে, বর্তমানে এই ভিসা সার্ভিস সেন্টার ব্যবসা, পারিবারিক ভ্রমণ, পর্যটক এবং অন্যান্য বিভাগের ভিজিট ভিসার জন্য আবেদন গ্রহণ করছে। শ্রম ভিসা জমা দেয়ার আবেদন প্রক্রিয়া শিগগিরই শুরু হবে।


স্থানীয় সরকার, সৌদি সরকার ও দূতাবাস থেকে ঢাকার সৌদি ভিসা সার্ভিস সেন্টারে আবেদনকারীদের বেশ কিছু সুবিধা দেয়া হবে। এই সেন্টারের মাধ্যমে ভিসা আবেদনের প্রক্রিয়া দক্ষতার সাথে আরো কম সময়ে ও সহজে করা সম্ভব হবে। এমন উদ্যোগ নেয়ার ফলে সৌদিতে পর্যটন ব্যবসাকে উৎসাহিত করবে এবং আরব দেশটির অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অবদান রাখবে।
তাশির ব্র্যান্ডের আওতায় সৌদি কোম্পানি ভিসা অ্যান্ড ট্রাভেল সলিউশনসের জন্য ৩৩টি দেশে সৌদি ভিসা সার্ভিস সেন্টার পরিচালনা করছে। সেন্টারগুলো ভিএফএস গেন্টাবালের সাথে পার্টনারশিপের মাধ্যমে পরিচালিত হয়।
ভিসা ও ট্রাভেল সল্যুশনসের সৌদি কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা এ প্রসঙ্গে বলেন, ঢাকার ভিসা সেন্টারটি সৌদি যুবরাজ ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের ভিশন-২০৩০ অনুযায়ী সৌদি আরবের পর্যটন ও ব্যবসাকে আকৃষ্ট করার ক্ষেত্রে অবদান রাখবে। সৌদি আরবের নেতৃত্বের ভিশন এবং মিশনের অংশ হতে পেরে আমরা সম্মানিত।


আরো সংবাদ



premium cement