২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

হেফাজতের সাবেক যুগ্ম-মহাসচিব নাসির উদ্দীন মুনির গ্রেফতার

-

হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক যুগ্ম-মহাসচিব ও জমিয়তে উলামায়ে ইসলামের সহকারী সম্পাদক নাসির উদ্দিন মুনিরকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার চট্টগ্রামের হাটহাজারি থেকে জেলা গোয়েন্দা শাখা পুলিশের একটি টিম তাকে গ্রেফতার করে। চট্টগ্রাম জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেশব চক্রবর্তী বলেন, হেফাজত নেতা নাছির উদ্দিন মুনিরকে গ্রেফতার করা হয়েছে। তিনি বেশ কয়েকটি মামলার এজাহারভুক্ত আসামি। এ ছাড়া এর আগে গ্রেফতার হেফাজত নেতাদের আদালতে দেয়া ১৬৪ ধারার জবানবন্দীতে তার নাম উঠে এসেছে। তাকে বর্তমানে জেলা গোয়েন্দা কার্যালয়ে রাখা হয়েছে।
বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসার বিরোধিতা করে কর্মসূচি পালন করে হেফাজতে ইসলাম। এ সময় বিক্ষোভ ও হরতাল থেকে বিভিন্ন স্থানে সংঘর্ষ হয়। এসব ঘটনায় হাটহাজারীতে ১০টি মামলা করা হয়েছে। এসব মামলায় হেফাজতের বেশ কয়েকজন নেতা গ্রেফতার হয়েছেন।
আজহারুল ইসলাম কারাগারে : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিরোধী আন্দোলনের ঘটনায় রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলামকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ দিন পাঁচ দিনের রিমান্ড শেষে আজহারুল ইসলামকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) ডেমরা জোনাল টিমের উপপরিদর্শক মোহাম্মদ কামরুজ্জামান। আসামি পক্ষে মো: পারভেজ জামিন আবেদন করেন। গত ১৫ জুন ভোরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) একটি টিম যাত্রাবাড়ী থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

 


আরো সংবাদ



premium cement