২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


আলেক মিয়া হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

-

আলেক মিয়াকে হত্যা করার অপরাধে দোষী সাব্যস্ত করে আটজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল ঢাকার বিশেষ জজ আদালত পাঁচের বিচারক ইকবাল হোসেন এক জনার্কীণ আদালতে এ দণ্ডাদেশ দেন। যাদেরকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে তারা হলো Ñ আলাল উদ্দিন, জয়নাল আবেদীন, আ. রাজ্জাক, আ. সাত্তার, আ. জব্বার, আউয়াল মিয়া ওরফে আউয়াল, সমর আলী ওরফে সমর এবং তমিজ উদ্দিন ওরফে তমু। পাশাপাশি এদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ছয় মাস বিনাশ্রম কারাভোগ করতে হবে। রায়ে আসামি সোহেল রানা, সোহরাব মিয়া, বাবুল মিয়া ওরফে বাবুল এবং ফিরোজ মিয়াকে পৃথক দুই ধারায় দেড় বছরের কারাদ দেয়া হয়েছে। অভিযোগ প্রমাণ না হওয়ায় এ মামলা থেকে বারেক, মোস্তফা, মো: ওমর আলীকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।
২০০৮ সালের ২৫ জুন তুরাগ থানাধীন নলভোগ গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে আসামিরা রড, রাম দা, হকিস্টিক, শাবল, চাইনিজ কুড়ালসহ দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। গুরুতর আহত আলেক মিয়াকে চিকিৎসার জন্য ভাসানী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের ছোটভাই হাজী মো: রমজান আলী তুরাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০০৮ সালের ২৫ নভেম্বর আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা তুরাগ থানার এসআই মিজানুর রহমান। এ মামলায় ২৮ জন সাক্ষীর মধ্যে ১৫ জন সাক্ষীর জবানবন্দী নেয়া হয়। অতঃপর যুক্তিতর্ক শুনানি শেষে গতকাল আটজন দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত করা হয়।


আরো সংবাদ



premium cement
বোয়ালমারীতে ২ স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ২ কক্সবাজারে ডাকাত-র‍্যাব গোলাগুলি, কৃষক নিহত টুকুর সাজার প্রতিবাদে ফেনীতে যুবদলের বিক্ষোভ জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত পেকুয়ায় হিট স্ট্রোকে একজনেরর মৃত্যু স্কটল্যান্ডের প্রধানমন্ত্রী হুমজা ইউসুফের পদত্যাগ মঙ্গলবারও বাড়বে তাপমাত্রা, অসহনীয় হবে গরম ইতিহাসের উষ্ণতম এপ্রিল দেখল মিয়ানমার আইসিসির সম্ভাব্য গ্রেফতারি পরোয়ানা নিয়ে উদ্বিগ্ন ইসরাইলি কর্মকর্তারা নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ

সকল