২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকী পালিত

-

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী পালন করেছে বিএনপি। গতকাল রোববার দিবসটিতে বনানীতে কোকোর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা, তার রূহের মাগফিরাত কামনায় দোয়া-মাহফিল ও আলোচনা সভার মধ্য দিয়ে স্মরণ করেন দলটির নেতাকর্মীরা।
সকালে বনানী কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর কবর জিয়ারত করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তার সাথে ছিলেন বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হক, যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব, বিএনপির মহানগর নেতা কাজী আবুল বাশার, বজলুল বাছিত আঞ্জু, শামীম পারভেজ, আনোয়ার হোসেন, আব্দুল আলীম নকী, এ জি এম শামসুল হক প্রমুখ।
কোকোর রূহের মাগফিরাত কামনায় সকালে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এবং বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দোয়া মাহফিল হয়। এতে অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোকারোফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপি নেতা শাহজাহান ওমর বীরউত্তম, আলতাফ হোসেন চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টু, এ জেড এম জাহিদ হোসেন, আমান উল্লাহ আমান, রুহুল কবির রিজভী, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।
দুপুরে পল্লবীর রূপনগর মাদরাসা ও এতিমখানায় খাবার বিতরণ করেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী। আরাফাত রহমান কোকো ২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন।
বগুড়ায় দোয়া মাহফিল
বগুড়া অফিস জানায়, বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া সদর আসনের সংসদ সদস্য গোলাম মো: সিরাজ বলেছেন, আরাফাত রহমান কোকো একজন নিরঅহঙ্কার ও ভালো মানুষ ছিলেন। তিনি রাজনীতি করতেন না। তিনি ছিলেন ক্রীড়া সংগঠক। তার হাত ধরে দেশের ক্রিকেট অনেক দূর এগিয়ে গেছে। তিনি দেশের ক্রিকেটকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে গেছেন। সবাই তার জন্য দোয়া করবেন। সেই সাথে জিয়া পরিবারের জন্য সবার কাছে দোয়া চাই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ডেভেলপমেন্ট কমিটির সাবেক চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জিয়া পরিবারের উদ্যোগে রোববার শহরের বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে অনুষ্ঠিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে আরো বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান, সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু। দোয়া মাহফিলে অংশ নেন বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের সংসদ সদস্য বিএনপি নেতা আলহাজ মোশারফ হোসেন, বিএনপি নেতা অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলা, রেজাউল করিম বাদশা, আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদীন চান, মাহবুবর রহমান বকুল, এস আর ইসলাম স্বাধীন, ডা: শাহ্ মো: শাজাহান আলী, হামিদুল হক চৌধুরী হিরু, কে এম খায়রুল বাশার, এনামুল কাদির এনাম, শেখ তাহাউদ্দিন নাহিন, সহিদউন্নবী সালাম, মনিরুজ্জামান মনি, বগুড়া জেলা বার সমিতির সভাপতি শফিকুল ইসলাম টুকু, আইনজীবী ফোরামের সভাপতি আলী আসগার, সাধারণ মোজাম্মেল হক, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম, স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক মাজেদুর রহমান জুয়েল, যুগ্ম আহ্বায়ক সরকার মুকুল জেলা শ্রমিকদলের সাংগঠনিক সম্পাদক লিটন শেখ বাঘা, জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান, জিয়া পরিবারের পক্ষে সৈয়দ আমিরুল হক দেওয়ান সজলসহ বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিপুলসংখ্যক মুসল্লি। এ দিকে এমপি সিরাজ বিকেলে জেলা বিএনপি কার্যালয়ে জেলা কৃষকদলের উদ্যোগে গরিব দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন। এ সময় বিএনপি ও কৃষকদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement