২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আশ্রয়ের জন্য বন্যাদুর্গত এলাকায় স্কুল কলেজ খুলে দেয়া হচ্ছে

-

বন্যার্তদের আশ্রয়ের জন্য খুলে দেয়া হচ্ছে সংশ্লিষ্ট এলাকায় স্কুল ও কলেজ ভবন। এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অধিদফতর (মাউশি) থেকে নির্দেশনাও জারি করা হয়েছে। নির্দেশনায় বলা হয়েছে জনসাধারণের অস্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে বন্যাদুর্গত এলাকার সব স্কুল-কলেজ খুলে দেয়া হবে। আর আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত স্কুল কলেজের তালিকা ই-মেইলে অধিদফতরে পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের। একই সাথে স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে সার্বিক সহযোগিতা নির্দেশও দেয়া হয়েছে সব সরকারি-বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক কর্মচারীদের।
গতকাল শুক্রবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর থেকে বিজ্ঞপ্তি জারি করে বিষয়টি সব প্রতষ্ঠানের প্রধান এবং মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের জানানো হয়েছে। মাউশির মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো: গোলাম ফারুক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বন্যাদুর্গত এলাকার সব স্কুল ও কলেজ সংশ্লিষ্ট এলাকার ক্ষতিগ্রস্ত জনসাধারণের অস্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে জরুরি ভিত্তিতে খুলে দিতে হবে। স্থায়ী আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহৃত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা সংশ্লিষ্ট জেলা শিক্ষা অফিসাররা ই-মেইলে (dsheflood2019@gmail.com) অধিদফতরের পাঠাবেন এবং আঞ্চলিক পরিচালক ও পরিচালকের কাছে অনুলিপি দেবেন।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বন্যাদুর্গত এলাকায় অবস্থিত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের আওতাধীন সর্বপর্যায়ের দফতর ও সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা স্থানীয় প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে সম্পৃক্ত থেকে প্রয়োজনীয় সহযোগিতা দেবেন। আর বন্যায় কোন শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হলে প্রতিষ্ঠানের নাম প্রতিষ্ঠানের ধরন ক্ষয়ক্ষতির ধরন এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারিত ছকে উল্লেখ করে ই-মেইলে (dsheflood2019@gmail.com) অধিদফতরে পাঠাতে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে জেলা কর্মকর্তাদের।


আরো সংবাদ



premium cement