০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


সরকার গার্মেন্ট নিয়ে বিপজ্জনক খেলায় মেতেছে রিজভী

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন রুহুল কবির রিজভী : নয়া দিগন্ত -

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ভুয়া ভোটের সরকার গার্মেন্ট শিল্পকে নিয়ে বিপজ্জনক খেলায় মেতেছে। এই শিল্পকে ধ্বংসের দিকে ঠেলে দেয়ার যে পাঁয়তারা চলছে, তার পরিণাম শুভ হবে না। যারা অর্থনীতির চালিকাশক্তি, তাদের ধ্বংস করে অর্থনীতির বিকাশ সম্ভব নয়।
গতকাল মঙ্গলবার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন।
রিজভী বলেন, গার্মেন্ট শ্রমিক আন্দোলন ঠেকাতে হত্যা, লাঠিচার্জে ক্ষতবিক্ষত করা ও ব্যাপক গ্রেফতারের মধ্য দিয়ে কোনো সমাধান আসবে না। অবিলম্বে দেশের রফতানি আয়ের প্রধান উৎস এই গার্মেন্ট শিল্পকে রক্ষা করতে সব পক্ষকে এগিয়ে আসতে হবে। এবং আলোচনার ভিত্তিতে উদ্ভূত সমস্যা সমাধানে উদ্যোগ নিতে হবে। শুধু অলীক তৃতীয় পক্ষ বা অন্যের হাত আছে এসব বলে সঙ্কটের সমাধান হবে না।
তিনি বলেন, মালিক-শ্রমিকদের মুখোমুখি দাঁড় করিয়ে দেশের অর্থনীতির মূল চালিকাশক্তি গার্মেন্ট শিল্প এখন বন্ধ হওয়ার উপক্রম। গার্মেন্ট শ্রমিকদের ন্যায্য পারিশ্রমিক নির্ধারণ করে তা মালিকদের মাধ্যমে বাস্তবায়ন করতে সরকারের ব্যর্থতা গত কয়েক দিন ধরে ফুটে ওঠেছে। বিদেশী কাউকে সুবিধা দিতে এর পেছনে সরকারের অসৎ উদ্দেশ্য কাজ করছে বলেই দেশের জনগণ বিশ্বাস করে।
রিজভী অভিযোগ করেন, বাজার নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। গত কয়েক দিনেও চালের দাম ফের বেড়েছে কয়েক দফা। প্রতি কেজি চালের দাম গত এক সপ্তাহে বেড়েছে ৬ থেকে ৮ টাকা। সরকার দলীয় সিন্ডিকেটের লোকেরাই কারসাজি করে এই দাম বাড়াচ্ছে। গত পরশু (রেববার) খাদ্যমন্ত্রী চাল ব্যবসায়ীদের বলেছেন, ইজ্জত রক্ষার্থে চালের দাম স্থিতিশীল রাখুন। কিন্তু ব্যবসায়ীরা মন্ত্রীর ইজ্জত রেখেছেন চালের দাম আরো বৃদ্ধি করে। সিন্ডিকেটের লোকেরা ভোট ডাকাতির নির্বাচনের সহযোগিতা করে এখন ফায়দা নিতেই চালের দাম বৃদ্ধি করেছে। আমরা চালের এই দাম বৃদ্ধিতে সরকারের ব্যর্থতার তীব্র নিন্দা জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা অধ্যাপক আব্দুল কুদ্দুস, আবুল খায়ের ভূঁইয়া, এ বি এম মোশাররফ হোসেন, আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement