২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াৎ খান হত্যার পরিকল্পনাকারী ২ জন গ্রেফতার

-

চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা খিজির হায়াৎ খানকে হত্যার পরিকল্পনাকারী দু’জনকে গ্রেফতার করেছে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।
গত সোমবার রাজধানীর বনানীর ২৫ নম্বর রোডের ৫১ নম্বরে নির্মাণাধীন ভবনের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে বনানী থানায় মামলা হয়েছে। গতকাল তাদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তিন দিনের রিমান্ডে নিয়েছে।
গ্রেফতারকৃতরা হলোÑ এমদাদুল ইসলাম ওরফে মেহেদী হাসান। যার সাংগঠনিক নাম সবুজ ওরফে আবু সালমান ওরফে হুজাইফা (৩০)। অপরজন আবু বকর। যার সংগঠনিক নাম ফাহিম আব্দুল্লাহ (২০)। তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলাটিমের সামরিক শাখার সদস্য বলে পুলিশ জানিয়েছে।
সিটিটিসির ডিসি মহিবুল ইসলাম খান বলেন, খিজির হায়াৎ খান জঙ্গিবিরোধী একটি চলচ্চিত্র তৈরি করেছেন। এ জন্য তাকে হত্যার পরিকল্পনা করে জঙ্গিরা। কিন্তু হত্যাকাণ্ড সংঘটিত হওয়ার আগেই প্রযুক্তির সহায়তায় তাদের শনাক্তের পর গ্রেফতার করা হয়। এ ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে। দু’জনকে আদালতের মাধ্যমে তিন দিনের রিমান্ডে আনা হয়েছে। তাদের অন্য সহযোগীদের গ্রেফতারে অভিযান চলছে।
সিটিটিসি সূত্র জানায়, সম্প্রতি খিজির হায়াৎ খান মি. বাংলাদেশ নামক একটি চলচ্চিত্র তৈরি করেছেন। এতে জঙ্গিবাদবিরোধী বার্তা প্রচার করা হয়েছে। এ জন্য খিজির হায়াতকে হত্যার জন্য টার্গেট করে জঙ্গিরা। জঙ্গিদের টেলিগ্রাম অ্যাপসে এসো কাফেলাবদ্ধ হই নামে একটি গ্রুপে খিজির হায়াতকে হত্যার পরিকল্পনার তথ্য পরস্পরের মধ্যে আদান-প্রদান করত। আবু বকরের ওপর দায়িত্ব ছিল খিজির হায়াতকে অনুসরণ করে তার চলাফেরা এবং ঠিকানা সংগ্রহ করা। এ জন্য আবু বকর কুমিল্লায় খিজির হায়াতের গ্রামের বাড়ি রেকি করে ও ছবি তোলে।  

 


আরো সংবাদ



premium cement
পাংশায় সজনে পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু কক্সবাজারে পুলিশের অভিযানে সাড়ে ১২ লাখ ইয়াবা জব্দ প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই নোয়াখালীতে ফের নতুন গ্যাস কূপের সন্ধান, খনন উদ্বোধন বরিশালে তীব্র তাপদাহে ৩ স্কুলছাত্রী অসুস্থ বগুড়ায় জব মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা গণতন্ত্রকে ধ্বংস করার নীলনকশা থামছে না : রিজভী তাজউদ্দীন মেডিক্যাল দুদকের অভিযান : নানা অনিয়ম-দুর্নীতির তথ্য মিলেছে পূর্ব কালুরঘাটে বেইলিব্রিজে টেম্পু চাপায় কলেজশিক্ষার্থী নিহত কুবি শিক্ষকদের ওপর হামলায় নেতৃত্ব দেয়া ছাত্রলীগের ৮ নেতাকর্মী শনাক্ত দিনাজপুরে পরাজিত প্রার্থীর সমর্থক-পুলিশ সংঘর্ষ, গুলিতে নিহত ১

সকল