১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল

ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল - ছবি : নয়া দিগন্ত

ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি, বিশিষ্ট্য সাহিত্যিক ও সপ্তাহীক চলন্তিকা পত্রিকার সম্পাদক সাংবাদিক শেখ মিজানুর রহমান (৭৫) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ভোরে তিনি ঘুমের মধ্যে হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন।

মিজানুর ঝিনাইদহ শহরের শেরেবাংলা সড়কস্থ ব্যাপারীপাড়া গ্রামের শেখ হাবিবুর রহমানের ছেলে।

শেখ মিজানুর রহমান ছিলেন একাধারে সাংবাদিক, সাহিত্যিক ও সমাজকর্মী। ১৯৯৬ সালে তিনি ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হন।

এছাড়া তিনি ১৯৭৮ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তার পৃষ্ঠপোষকতায় সাপ্তাহিক চলন্তিকা পত্রিকা অফিসে সপ্তাহে সাহিত্যর আসর বসত। ঝিনাইদহ পাবলিক লাইব্রেরি পুনর্গঠনে তার ভুমিকা ছিল অপরিসীম। ঝিনাইদহে নানা সামাজিক কর্মকাণ্ডে তার সরব উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

তিনি মৃত্যুর আগ পর্যন্ত ঝিনাইদহ জেলা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন। বৃহস্পতিবার বিকেলে ঝিনাইদহ আলীয়া মাদরাসা প্রাঙ্গনে সাংবাদিক শেখ মিজানুর রহমানের জানাজা শেষে স্থানীয় পৌর গোরস্থানে দাফন করা হয়।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল