২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

উপকূলীয়দের জীবনমান দেখতে খুলনায় সুইডেনের রাজকন্যা

- ছবি : সংগৃহীত

উপকূলীয় বাসিন্দাদের জীবনমান দেখতে জাতিসঙ্ঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছাদূত ও সুইডেনের প্রিন্সেস ক্রাউন ভিক্টোরিয়া খুলনার উপকূলীয় উপজেলা কয়রায় পৌঁছেছেন।

মঙ্গলবার সকাল ৮টায় তি‌নি উপজেলার মহেশ্বরীপুর ইউ‌নিয়‌নের গিলাবাড়ির নয়নী মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ ক‌রেন।

জানা যায়, পর্যায়ক্রমে তিনি ম‌হেশ্বরীপুর ইউ‌নিয়ন প‌রিষদ, মহারাজপুর ইউ‌নিয়ন প‌রিষদ ও ম‌দিনাবাদ ডি‌জিটাল পোস্ট অফিসসহ উপজেলার ছয়টি স্থান পরিদর্শন শেষে বেলা ১২টায় কপোতাক্ষ কলেজ মাঠে যাবেন। এরপর সেখানে নির্মিত হেলিপ্যাড থেকে কয়রা ত্যাগ করার কথা রয়েছে তার। সংক্ষিপ্ত সময়ে তিনি জলবায়ু পরিবর্তনের প্রভাবে ঝুঁকিতে থাকা দু’টি এলাকা পরিদর্শন, উপকূলীয় অঞ্চলে জলবায়ু পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় লোকজনের জীবনমান নিজ চোখে দেখা, লিঙ্গ সমতা, মহারাজপুর ও মহেশ্বরীপুর ইউনিয়ন পরিষদ ডিজিটালাইজেশনে রূপান্তর কার্যক্রম নিজ চোখে দেখা, মদিনাবাদ স্মার্ট পোস্ট সেন্টারের উদ্বোধন এবং ব্যবসায়িক খাতের ভূমিকার ওপর দৃষ্টি নিবদ্ধ করে এসডিজি বাস্তবায়নে অগ্রগতি এবং চলমান কয়রার দূর্যোগ কবলিত চ্যালেঞ্জগুলো পরিদর্শন করবেন।

কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মিজানুর রহমান জানান, রাষ্ট্রীয় অতিথির কয়রায় আগমন উপলক্ষে ৫০০ স্থানে ১৬০০ পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি, র‍্যাব, বিজিবি, সেনাবাহিনী, নৌ-বাহিনী, বিমান বাহিনী, কোস্টগার্ড, গোয়েন্দা নজরদারিসহ সকল নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এর আগে, খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াছির আরেফীন সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়ার আজ সুন্দরবন উপকূলীয় কয়রার কয়েকটি স্থান পরিদর্শনের বিষয়টি নিশ্চিত করেন।


আরো সংবাদ



premium cement