০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


মাদরাসাছাত্রীর আত্মহত্যার প্ররোচণা মামলায় সন্ত্রাসী ‘দা কালাম’ গ্রেফতার

মাদরাসাছাত্রীর আত্মহত্যার প্ররোচণা মামলায় সন্ত্রাসী ‘দা কালাম’ গ্রেফতার - ছবি - নয়া দিগন্ত

চুয়াডাঙ্গায় মাদরাসাছাত্রী মাসুমা খাতুনকে (১৮) আত্মহত্যায় প্ররোচণা মামলার আসামি আবুল কালাম ওরফে দা কালাম (২৪) নামে এক বখাটেকে গ্রেফতার করেছে পুলিশ। চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার মুন্সিগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার দুপুরে এক প্রেসবিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন। গ্রেফতারকৃত আবুল কালাম চুয়াডাঙ্গা পৌর এলাকার আরামপাড়া গোরস্থান এলাকার মোবারক হোসেনের ছেলে।

পুলিশ জানায়, গত রোববার সন্ধ্যার আগে চুয়াডাঙ্গা পৌর এলাকার হকপাড়ায় বাড়ি থেকে মাদরাসাছাত্রী মাসুমা খাতুনের গলায় ফাঁস দেয়া লাশ উদ্ধার করা হয়। সে রেলবাজার আলিয়া মাদরাসার আলিম প্রথমবর্ষের ছাত্রী ছিল। এ ঘটনায় তার বাবা আমিনুল ইসলাম ওই দিন রাতেই আবুল কালামকে আসামি করে সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

এজাহারে বলা হয়েছে, বিবাহিত হয়েও কালাম বেশ কিছুদিন ধরে মাসুমাকে বিয়ের প্রস্তাব দিয়ে আসছিল তাতে রাজি ছিল না মাসুমার পরিবার। পরে কালাম মাসুমাকে তার সঙ্গে পালিয়ে যাওয়ার জন্য চাপ দিতে থাকে। একপর্যায়ে মাসুমাকে প্রকাশ্যে মারধর ও গালমন্দ করে কালাম। অপমান সহ্য করতে না পেরে আত্মহত্যা করে মাসুমা।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, আসামি জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

তিনি আরো বলেন, অর্ধডজন মামলার আসামি বখাটে কালাম চুয়াডাঙ্গা জেলার শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে কথা বললে সে যখন তখন কোপাত। ২০২০ সালে ছাত্রলীগ নেতা জোবায়ের রিগান ও তার মামা কৃষক লীগ নেতা মহসীন রেজাকে কুপিয়ে জখম করে কালাম। দা নিয়ে কোপানোর জন্য তাকে এলাকায় দা কালাম নামেও ডাকা হয়।


আরো সংবাদ



premium cement