৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সামাজিক যোগাযোগমাধ্যমে উস্কানিমূলক পোস্ট : দাকোপে ২ যুবক গ্রেফতার

-

খুলনার দাকোপে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাম্প্রদায়িক উস্কানিমূলক এবং বিব্রতকর পোস্ট দেয়ার ঘটনায় জড়িত দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার উপজেলার পানখালী ইউপির লক্ষ্মিখোলা এলাকার মৃত পূর্ণচরন ঢালীর ছেলে বিষ্ণু ঢালী পবিত্র মক্কা শরীফের একটি সাম্প্রদায়িক উস্কানিমূলক ছবি তার নিজ নামের আইডি দিয়ে শেয়ার করে। সন্ধ্যার পর বিষয়টি নিয়ে স্থানীয়দের মধ্যে কিছুটা উত্তেজনার সৃষ্টি হলে এডিশনাল এসপি খুলনা সুশান্ত সরকারের নেতৃত্বে দাকোপ থানা পুলিশ তাৎক্ষণিক তাকে গ্রেফতার করলে পরিস্থিতি শান্ত হয়।

এ সময় দাকোপ উপজেলা চেয়ারম্যান মুনসুর আলী খান, উপজেলা নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাস, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ আবুল হোসেন, দাকোপ থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আশরাফুল আলম, ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল কাদের, পঞ্চানন মন্ডল, সেখ সাব্বির আহম্মেদসহ প্রশাসন এবং রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে উপজেলার বানীশান্তা এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসানের ছবি বিকৃত করে জিয়ার সৈনিক নামের একটি আইডি ব্যবহার করে উস্কানিমূলক পোস্ট দেয়ার অভিযোগে জাহিদুল নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে। তার বাবার নাম নাজমুল আলম।

এ দু’টি ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন দাকোপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলম।

রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত দাকোপের সার্বিক পরিস্থিতি শান্ত ছিল। এ ছাড়া উপজেলা জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমগুলো নজরদারীতে রাখা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।


আরো সংবাদ



premium cement