১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

সাতক্ষীরায় দিনের আলোয় বন্ধুকে গলা কেটে হত্যা

সাতক্ষীরায় দিনের আলোয় বন্ধুকে গলা কেটে হত্যা - ছবি : নয়া দিগন্ত

সাতক্ষীরা শহরতলীর কাশেমপুর এলাকায় দিনের আলোয় বন্ধু সালাহউদ্দীন আহমেদকে (১৪) ধারালো ছুরি দিয়ে গলা কেটে হত্যা করেছে তারই বন্ধু সাগর হোসেন (১৫)।

শনিবার বেলা দেড়টার দিকে এ ঘটনা ঘটে। হত্যার পর সাগর হোসেন তার বাবাকে এ খবর জানায় ও নিহত বন্ধু সালাউদ্দিনের লাশ বের করে আনতে বলে। পুলিশ হত্যাকারী সাগর হোসেনকে গ্রেফতার করেছে।

নিহত সালাহউদ্দীন আহমেদ সাতক্ষীরা সদর উপজেলার কাশেমপুর মালিপাড়া গ্রামের শাহজান আলী ওরফে বাবু সরদারের ছেলে।

এ ঘটনায় হত্যাকরী সাগর হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে শহরে রসুলপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সাগর হোসেন সাতক্ষীরা শহরের রসুলপুর এলাকার শহিদুল ইসলামের ছেলে।

নিহত সালাউদ্দিনের বাবা শাহজাহান আলীর বরাত দিয়ে সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বুরহান উদ্দিন জানান, বাড়িতে কেউ না থাকার সুযোগে সাগর হোসেন তার বন্ধু ইজিবাইকচালক সালাউদ্দিন আহমেদের ঘরে ঢোকেন। একপর্যায়ে তিনি তাকে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করেন। এরপর তিনি তাদের বাড়িতে গিয়ে তার বাবা শহিদুল ইসলামকে এ খবর জানান। নিহত সালাউদ্দিন বাড়ির একটি কক্ষে একাই থাকতেন।

পুলিশ জানিয়েছে, নিহত সালাউদ্দিন ও তার বন্ধু সাগর হোসেন দু’জনই মাদকাসক্ত। তারা মাদক কারবারের সাথেও জড়িত ছিলে বলে অভিযোগ পাওয়া গেছে। তাদের মধ্যে একটি ইজিবাইক বিক্রয় নিয়ে বিরোধ চলছিল। এ জন্যই হত্যার করা হয়েছে কি-না তদন্ত করে জানা যাবে। ময়নাতদন্তের জন্য লাশ সাতক্ষীরা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

বিচার চেয়ে নিহতের বোন রীতামনি বলেন, সব সময় এক সাথে ঘুরতো সাগর ও সালাউদ্দীন। শক্রবার রাতে তারা দু’জন একই রুমে ছিল। প্রতিবেশী অনেকেই তা দেখেছে। দুপুরে পুলিশ যখন তার ভাই সালাউদ্দীনের লাশ উদ্ধার করে তখন বাইরে থেকে রুমে তালা দেয়া ছিল। এই খুন সাগরই করেছে।

এলাকাবাসী জানান, সাগর ও সালাউদ্দীন মাদক চোরাচালান ও সেবনের সাথে জড়িত। তাদের নেতৃত্বে এলাকায় একটি কিশোর গ্যাং গড়ে উঠেছে। যারা বিভিন্ন সময় অপরাধ করে বেড়ায়। এ ছাড়া সালাউদ্দীনের বাবা বাবু সরদারও চিহিৃত একজন মাদক কারবারি। মাদক চোরাচালানের ভাগ-বাটোয়ারা সংক্রান্ত বিরোধে এ হত্যাকাণ্ড হতে পারে।

সাতক্ষীরা অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শামসুল হক শামস ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, খবর পেয়ে পুলিশ নিহত সালাউদ্দীনের লাশ উদ্ধার করেছে। তাকে গলা কাটা অবস্থায় পাওয়া গেছে। পুলিশ হত্যায় ব্যবহৃত একটি ছুরি উদ্ধার করেছে। পুলিশ হত্যাকারী সাগর হোসেনকে বিকেল ৫টার দিকে শহরের রসুলপুর এলাকা থেকে গ্রেফতার করেছে।

সিটি কলেজ এলাকায় কিশোর গ্যাং গড়ে উঠার বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার জানান, ওই এলাকায় একটি কিশোর গ্যাং গড়ে উঠেছে বলে শোনা যাচ্ছে। সালাউদ্দীন হত্যার পর বিষয়টি সামনে এসেছে। আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।


আরো সংবাদ



premium cement