০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


চৌগাছার আ’লীগ নেতা দুর্নীতির দায়ে সাময়িক বহিষ্কার

- ছবি : সংগৃহীত

যশোরের চৌগাছায় আওয়ামী লীগ নেতা ইউপি সদস্য আকতারুজ্জামান মিলনকে দুর্নীতির দায়ে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তিনি হাকিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য।

স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে ২৪ সেপ্টেম্বর আখতারুজ্জামান মিলনকে জনস্বার্থে সাময়িক বরখাস্তের বিষয়টি জানানো হয়।

চিঠিটি ২৪ সেপ্টেম্বর স্বাক্ষরিত হলেও বিষয়টি প্রকাশ পেয়েছে ৬ অক্টোবর মঙ্গলবার। এছাড়াও কেন তাকে স্থায়ীভাবে অপসারণ করা হবে না এ প্রশ্নে অন্য একটি পত্রে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। যা নির্দেশ অনুযায়ী যশোরের জেলা প্রশাসকের মাধ্যমে আগামী ১০ কার্যদিবসের মধ্যে স্থানীয় সরকার বিভাগে প্রেরণ করতে হবে।

প্রেরিত চিঠিতে বলা হয়েছে, আখতারুজ্জামান মিলন হাকিমপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড ইউপি সদস্যে বিরুদ্ধে এলাকার বিভিন্ন লোকের কাছ থেকে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, খাদ্যবান্ধব কর্মসূচি, মার্তৃত্বকালীন ভাতা ও প্রতিবন্দী ভাতার কার্ড করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা নেয়ার অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে।

যারফলে যশোরের জেলা প্রশাসকের সুপারিশ মোতাবেক স্থানীয় সরকার বিভাগের ২৪ সেপ্টেম্বর ১০০০ নম্বর স্মারকের প্রজ্ঞাপনে (ইউনিয়ন পরিষদ) সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি একই তারিখে ১০০১ নম্বর স্মারকের (স্থানীয় সরকার) আইন ২০০৯-এর ৩৪ (৪) (খ) ও (ঘ) ধারার অপরাধে স্বীয় পদ হতে তাকে কেন চুড়ান্তভাবে অপসারণ করা হবে না ওই মর্মে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, ওই ওয়ার্ডের ভুক্তভোগীরা এর আগে দুর্নীতি দমন কমিশনে (দুদক) আওয়ামী লীগ নেতা আক্তারুজ্জামান মিলনের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন। যা দুদকের নির্দেশে চৌগাছার সহকারী কমিশনার (এসিল্যান্ড) নারায়ণ চন্দ্র পাল তদন্ত করেন ও ঘটনার সত্যতা পান। পরে ওই ভুক্তভোগীরা আরো দু’বার চৌগাছা উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দেন। বিষয়টি বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকাশিত ও টেলিভিশন চ্যানেলে প্রচার হয়।

এ ব্যাপারে চৌগাছা উপজেলার নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এম. এনামুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, আক্তারুজ্জামান মিলনকে সাময়িক বরখাস্ত ও কারণ দর্শানো নোটিশ আমরা পেয়েছি।


আরো সংবাদ



premium cement