১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

সাটুরিয়ায় ৭৯ তাবলিগ কর্মীসহ শতাধিক কোয়ারেন্টাইনে

সাটুরিয়ায় ৭৯ তাবলিগ কর্মীসহ শতাধিক কোয়ারেন্টাইনে - ছবি: নয়া দিগন্ত

মানিকগঞ্জের সাটুরিয়ায় গত দুদিনে শতাধিক তাবলিগ জামায়াতের কর্মী দেশের বিভিন্ন জেলা থেকে গোপনে বাড়ি ফিরেছেন। তারা বাড়ি ফিরেই নিজ নিজ মসজিদে নামাজ আদায় করেছেন। এ নিয়ে সাটুরিয়ার বাসিন্দাদের মধ্যে করোনাভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়েছে। পুলিশ ৭৯ জন তাবলিগফেরত কর্মীকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে। অন্যদের খুঁজে বের করা হচ্ছে বলে জানিয়েছে প্রশাসন।

সাটুরিয়া উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত দুদিনে উপজেলার বিভিন্ন গ্রামের প্রায় শতাধিক ব্যক্তি কক্সবাজার, খুলনা, নওগাঁ, জামালপুর, ময়মনসিংহ, নরসিংদী, কুষ্টিয়া ও মাগুরায় তাবলিগের কাজ করে বাড়ি ফিরেছেন। তাবলিগফেরত ব্যক্তিদের কথা এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় মানুষ তাদের এড়িয়ে চলছে। দেখামাত্র স্থানীয় প্রশাসন ও পুলিশকে খবর দিচ্ছে।

সাটুরিয়া থানার ওসি মো: মতিয়ার রহমান মিঞা বলেন, গত দুদিনে তাবলিগফেরতদের খুঁজে বের করে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। এ পর্যন্ত শতাধিক ব্যক্তি গোপনে বাড়ি এসেছেন। তবে ৭৯ জনের তালিকা করা হয়েছে। আমরা বাকিদের খোঁজ বের করছি।

এদিকে সাটুরিয়ার স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: মামুন উর রশীদ জানান, যেসব তাবলিগ কর্মী গোপনে বাড়িতে এসেছেন, তাদের প্রত্যেকরই পর্যায়ক্রমে রক্তের নমুনা পরীক্ষা করা হবে।

সাটুরিয়ার ইউএনও আশরাফুল আলম বলেন, গত দুদিনে তারা গোপনে গভীর রাতে সাটুরিয়ার বিভিন্ন গ্রামে বাড়িতে এসেছেন। গ্রামপুলিশদের কাছে তথ্য পেয়ে তাদের বাড়ি গিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে। এছাড়া তাদের মসজিদে নামাজ আদায় না করে বাড়িতে নামাজ আদায় করতে বলা হয়েছে। এক তাবলিগ কর্মী নির্দেশ অমান্য করায় তাকে হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। যারা ঢাকা নারায়ণগঞ্জ থেকে এসেছেন এমন ২০ জনকেও হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।


আরো সংবাদ



premium cement