৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


খুলনায় হোম কোয়ারেন্টাইন থেকে স্যাম্পল সংগ্রহ করা হবে

-

খুলনায় হোম কোয়ারেন্টাইনে থাকা সন্দেহভাজন ব্যক্তিদের বাড়ি গিয়ে করোনাভাইরাস সনাক্তকরণের জন্য স্যাম্পল সংগ্রহ করা হবে। এর প্রস্তুতি হিসেবে সোমবার খুলনা সিভিল সার্জন অফিসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ল্যাব ট্যাকনোলজিস্টদের প্রশিক্ষণ দেয়া হবে।

অপরদিকে খুলনা ডায়াবেটিক হাসপাতালকে করোনা আইসোলেশান ইউনিট ঘোষণার পর সেখানে ৩০টি শয্যা প্রস্তুত করা হয়েছে। এ ইউনিটে মোট এক শ’ শয্যা থাকবে। আগে ঘোষিত খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে বর্তমানে দু’জন ভর্তি রয়েছেন।

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহম্মেদ বলেন, খুলনা জেলায় হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের সন্দেহ হলে তাদের বাড়িতে গিয়ে ল্যাব টেকনোলজিস্টদের দিয়ে করোনা টেস্টের স্যাম্পল গ্রহণ করার উদ্যোগ নেয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় খুলনার হাসপাতালের সব ল্যাব টেকনোলিস্টকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে করোনা টেস্টের স্যাম্পল সংগ্রহের প্রশিক্ষণ দেয়া হবে।

তিনি বলেন, খুলনা ডায়াবেটিক হাসপাতালে করোনা আইসোলেশন চালুর জন্য ইতোমধ্যে ৩০টি বেড বসানো হয়েছে। আরো ৭০ বেড আনা হচ্ছে। আগামী দু-একদিনের মধ্যে ওই হাসপাতালে করোনা আইসোলেশন চালু হবে। এর মধ্যে করোনা সনাক্তকরণের কিটও খুলনায় এসে যাবে।

এদিকে, খুমেক হাসপাতালে নতুন করে করোনা আইসোলেশানে রোববার শ্বাসকষ্ট, সর্দি, জ্বরে আক্রান্ত এক বৃদ্ধকে (৮৮) ভর্তি করা হয়েছে। তিনি খুলনার পাইকগাছা উপজেলার কৃষ্ণনগর গ্রামের বাসিন্দা। সেখানে এর আগে থেকে আরেকজন ভর্তি ছিলেন। এ নিয়ে করোনা আইসোলেশনে বর্তমানে দু’জন রোগী ভর্তি আছেন।


আরো সংবাদ



premium cement
মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১ বাকিতে সিগারেট না দেয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী

সকল