৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


চাকরি দেয়ার নামে প্রতারণা, টাকাসহ প্রতারক আটক

-

মন্ত্রণালয়ে চাকরি দেয়ার কথা বলে নয় লাখ ত্রিশ হাজার টাকা নিয়ে উধাও হওয়ার সময় চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশের হাতে এক প্রতারক চক্রের সদস্য আটক হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় দামুড়হুদা উপজেলার দর্শনা বাজার থেকে আটক করে পুলিশ। এসময় তাকে টাকা দেয়া চাকরি প্রত্যাশী দুই ছাত্রকে উদ্ধার করে পুলিশ।

আটক প্রতারক সদস্যর নাম শাহাজাহান আলী (৩৫)। সে পঞ্চগড় তোড়িয়া গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে।

পুলিশ জানায়, দামুড়হুদা চণ্ডিপুর গ্রামের কৃষক রফিকুল ইসলামের দুই ছেলে বাদশা (১৮) ও হাকিম (২০) দুই ভাই। দুই ভাই পড়াশোনা করার ফাঁকে মাস ছয়েক আগে তাদের পরিচয় হয় প্রতারক শাহাজাহানের সাথে। সে সময় ওই প্রতারক সদস্য দুই ভাইকে মন্ত্রণালয়ে চাকরি দেয়ার লোভ দেখায়। এজন্য মোটা অংকের টাকা দাবি করে চাকরি নিতে হবে বলে জানান শাহাজাহান।

ছেলেদের কথা শুনে গ্রামের কৃষক রফিকুল তার মাঠের চাষের জমি, বাড়ির গাভী বিক্রি করে নয় লক্ষ ত্রিশ হাজার টাকা জোগাড় করে। বৃহস্পতিবার ১১ টায় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে ওই প্রতারক সদস্য টাকা নিয়ে চাকরি প্রত্যাশী ওই দুই ছাত্রকে নিয়ে ঢাকায় যাবার উদ্দেশে দর্শনা বাজারে অবস্থান করছে। গোয়েন্দা পুলিশের সদস্যরা কৌশলে দর্শনা বাজার থেকে টাকা সহ ওই প্রতারক সদস্যকে আটক করে। এ সময় সাথে থাকা ওই দুই ছাত্রকেও উদ্ধার করা হয়।

চুয়াডাঙ্গা গোয়েন্দা পুলিশের এস আই খালিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃত প্রতারক সদস্য শাহাজাহান এর আগেও প্রতারণার শিকার ওই দুই ছাত্রের পিতার কাছে থেকে চাকরি দেবার কথা বলে টাকা নেন। এবারও সে বাকি টাকা নিতে আসলে গোয়েন্দা পুলিশের হাতে আটক হয় সে। তাকে জিজ্ঞাসাবাদ করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে মামলা হয়েছে বলে জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।


আরো সংবাদ



premium cement